পঞ্চগড়ে নৌকাডুবি

এখনো নিখোঁজ ৪০, খোলা হয়েছে তথ্যকেন্দ্র

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বোদা থেকে ফিরে
প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২২

পঞ্চগড়ের করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় জরুরি তথ্যকেন্দ্র খোলা হয়েছে। এখানকার তথ্যমতে প্রতিনিয়ত নিখোঁজ ব্যক্তির সংখ্যা বাড়ছে। সবশেষ তথ্য অনুযায়ী এখনো ৪০ জন নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে।

রোববার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় বোদা উপজেলার ৬ নম্বর মাড়েয়া বামন হাট ইউনিয়ন পরিষদ ভবনে তথ্যকেন্দ্রটি খোলা হয়।

তথ্যকেন্দ্রের দায়িত্বরত কর্মকর্তা স্থানীয় ভূমি অফিসের সহকারী জাকির হোসেন বলেন, নিহত ব্যক্তিদের পরিচয় নিশ্চিত করা ও নিখোঁজদের সন্ধানের উদ্দেশ্যে তথ্যকেন্দ্র খোলা হয়েছে। এখনো অনেকে নিখোঁজ স্বজনের খোঁজে আমাদের কাছে আসছেন। আগে ৩০ জন নিখোঁজের বিষয়ে নিশ্চিত হলেও আরও ১০ জনসহ মোট ৪০ জনের একটি তালিকা আমরা তৈরি করেছি।

তথ্যকেন্দ্রে স্বজনের খোঁজে ছুটে আসা মধ্যবয়সী নারী কমলা দেবী বলেন, ‘আমার স্বামী বদেশ্বরী মন্দিরে পূজার উদ্দেশ্যে গিয়েছিলেন। তবে এখনো ফিরে আসেননি। তিনি মারা গেছেন না বেঁচে আছেন কিছুই জানি না।’

পঞ্চগড় জেলা প্রশাসক (ডিসি) মো. জহুরুল ইসলাম জানান, মর্মান্তিক নৌকাডুবির ঘটনার রহস্য নিশ্চিত হতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পাঁচ সদস্যের এই কমিটির প্রধান করা হয়েছে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর রায়কে। 

পঞ্চগড়ের বোদায় করতোয়া নদীতে নৌকাডুবিতে ২৪ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দুপুরে উপজেলার মাড়েয়া ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় এ নৌকাডুবির ঘটনা ঘটে

তানভীর হাসান তানু/এসআর/জিকেএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।