বাণিজ্যমন্ত্রীকে থ্রি স্টার জার্সি উপহার দিলেন ক্যাফিয়েরো

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৩ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৩
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে আর্জেন্টিনার জার্সি উপহার দিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী

মেসির হাত ধরে তৃতীয়বারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। শিরোপা জয়ের পর আরও একটি স্টার যুক্ত করে প্রথম ‘থ্রি স্টার’ চিহ্নিত জার্সি পরেছিলেন লিওনেল মেসি। আর্জেন্টিনার নতুন এই জার্সি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে উপহার হিসেবে দিলেন ঢাকায় সফররত আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো।

জার্সি ছাড়াও বাণিজ্যমন্ত্রীকে অলিভ অয়েল এবং আচার উপহার দিয়েছেন ক্যাফিয়েরো। এর আগে আর্জেন্টিনার মন্ত্রীকে তৈলচিত্র, চামড়ার ব্যাগ এবং বাংলাদেশের তৈরি পাটজাত পণ্য উপহার দেন টিপু মুনশি।

বাণিজ্যমন্ত্রীকে থ্রি স্টার জার্সি উপহার দিলেন ক্যাফিয়েরো

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ ও আর্জেন্টিনার মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) সই অনুষ্ঠানে এ উপহার বিনিময় করেন দুই দেশের মন্ত্রীরা। বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে এ সমঝোতা স্মারক সই হয়।

বাংলাদেশের পক্ষে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং আর্জেন্টিনার পক্ষে ঢাকায় সফররত দেশটির পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো ক্যাফিয়েরো সমঝোতা স্মারকে সই করেন।

মেসির হাত ধরে তৃতীয়বারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। শিরোপা জয়ের পর আরও একটি স্টার যুক্ত করে প্রথম ‘থ্রি স্টার’ চিহ্নিত জার্সি পরেছিলেন লিওনেল মেসি

অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশ ও আর্জেন্টিনার মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার করতে এ উদ্যোগ নেওয়া হয়। এ মাধ্যমে উভয় দেশের জনগণের কল্যাণ এবং অর্থনীতির অগ্রগতি সাধনে পারস্পরিক স্বার্থ সমুন্নত থাকবে। এ সমঝোতা স্মারক সইয়ের ফলে উভয় দেশের খাদ্যনিরাপত্তা নিশ্চিত করাসহ অন্যান্য দ্বিপাক্ষিক বাণিজ্য বিনিময়ের উন্নয়ন ও বর্ধিত করার সুযোগ সৃষ্টি হবে।

আইএইচআর/কেএসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।