‘নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার স্বপ্ন দেখাতে হবে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:১৯ এএম, ২৬ মার্চ ২০২৩

চট্টগ্রামের পটিয়াতে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধের গল্প ও স্বপ্ন নিয়ে ‘মুক্তির গল্প, মুক্তির স্বপ্ন’ নামে এক অনুষ্ঠান হয়েছে। শনিবার সকাল ১০টায় শিক্ষা সাংস্কৃতিক সংগঠন প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির নিজস্ব মিলনায়তনে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ছিল চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাধারণ জ্ঞান প্রতিযোগিতা, মুক্তিযুদ্ধের গল্প ও স্বপ্ন নিয়ে আলোচনা।

প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির নির্বাহী পরিচালক আবদুল্লাহ ফারুক রবির সভাপতিত্বে ও সিনিয়র সদস্য সুকান্ত দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সচিব জামাল উদ্দিন আহমেদ।

তিনি বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের গল্প শুনিয়ে দেশ গড়ার স্বপ্ন দেখাতে হবে। শিশু-কিশোরদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়ার স্বপ্ন জাগ্রত করতে হবে। নতুন প্রজন্ম আলোকিত হলে দেশ ও সমাজ আলোকিত হবে। শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি সমাজ সেবা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অগ্রগামী হতে হবে। যার মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ নির্মাণ সম্ভব।

অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের গল্প শোনান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মহিউদ্দীন। তিনি বলেন, দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়মিত মুক্তিযুদ্ধের গল্প শোনাতে হবে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে সচেতন করতে হবে। তা না হলে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও শিক্ষা থেকে কোমলমতি শিশুরা বঞ্চিত হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, রাজনীতিবিদ ও সংগঠক রাশেদ মনোয়ার, পটিয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবদুল হাকিম রানা, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের প্রোগ্রাম অফিসার সুলতানা রাজিয়া, আল আরাফাহ্ ইসলামী ব্যাংক পটিয়া শাখার ম্যানেজার অপারেশন নুরুল হোসাইন, প্রত্যয়ের সিনিয়র সদস্য আবদুল আল মোমেন, শিবু মল্লিক প্রমুখ।

ইকবাল হোসেন/জেডএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।