সেনা ও নৌবাহিনীর ১৬ জন পেল অনারারী কমিশন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৭ পিএম, ২৬ মার্চ ২০২৩

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর দুজন অনারারী লেফটেন্যান্টকে অনারারী ক্যাপ্টেন পদে এবং ১০ জন মাস্টার ওয়ারেন্ট অফিসার পদমর্যাদার জুনিয়র কমিশন্ড অফিসারকে অনারারী লেফটেন্যান্ট পদে অনারারী কমিশন প্রদান করা হয়েছে।

অন্যদিকে বাংলাদেশ নৌবাহিনীর চারজন মাস্টার চিফ পেটি অফিসার (এমসিপিও) পদমর্যাদার জুনিয়র কমিশন্ড অফিসারকে অনারারী সাব-লেফটেন্যান্ট পদে অনারারী কমিশন প্রদান করা হয়েছে।

রোববার (২৬ মার্চ) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, বাংলাদেশ সেনাবাহিনীর দুজন অনারারী লেফটেন্যান্ট থেকে অনারারী ক্যাপ্টেন পদে পদোন্নতি পাওয়াদের মধ্যে রয়েছেন অনারারী লেফটেন্যান্ট (জিডি) মো. আমানত আলী ও অনারারী লেফটেন্যান্ট (করণিক) মো. আব্দুল মান্নান মোল্লা।

সেনাবাহিনীর ১০ জন মাস্টার ওয়ারেন্ট অফিসার পদমর্যাদার জুনিয়র কমিশন্ড অফিসার থেকে অনারারী লেফটেন্যান্ট পদে কমিশন প্রাপ্তরা হলেন- মাস্টার ওয়ারেন্ট অফিসার (করণিক) মো. মুক্তার হোসেন, আর্টিলারি, মাস্টার ওয়ারেন্ট অফিসার (জিডি) মোহাম্মদ বোরহান উদ্দিন, ই বেঙ্গল; মাস্টার ওয়ারেন্ট অফিসার (জিডি) মোহাম্মদ সামছু উদ্দিন, ই বেঙ্গল; মাস্টার ওয়ারেন্ট অফিসার (জিডি) সৈয়দ আনিচুর রহমান, বীর; মাস্টার ওয়ারেন্ট অফিসার (এমটি) মো. আলমগীর হোসেন আকন্দ, এএসসি; মাস্টার ওয়ারেন্ট অফিসার (এএভেহি.) শ্রী রামকৃষ্ণ পাল, ইএমই; মাস্টার ওয়ারেন্ট অফিসার (জিডি) মো. মহিউদ্দিন মিয়া, ইএমই; মাস্টার ওয়ারেন্ট অফিসার (স্টেনো) জসীম উদ্দীন, এসিসি; মাস্টার ওয়ারেন্ট অফিসার মু. জাফর হোসেন, এইসি; মাস্টার ওয়ারেন্ট অফিসার (এমএ) মো. নজরুল ইসলাম।

বাংলাদেশ নৌবাহিনী
বাংলাদেশ নৌবাহিনীর চারজন মাস্টার চিফ পেটি অফিসার (এমসিপিও) পদমর্যাদার জুনিয়র কমিশন্ড অফিসার থেকে অনারারী সাব-লেফটেন্যান্ট পদে কমিশন প্রাপ্তরা হলেন- মোহাম্মদ সাইদুল ইসলাম, মোহাম্মদ আমিনুল ইসলাম, মো. রেফাজ উদ্দীন সরদার ও মোহাম্মদ আমিনুল ইসলাম।

সেনা ও নৌবাহিনীর এ অনারারী কমিশন ২৬ মার্চ থেকে কার্যকর হবে বলে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

টিটি/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।