রাজধানীতে চার প্রতিষ্ঠানকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:২৮ পিএম, ৩০ মার্চ ২০২৩

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন এবং মোড়কজাত খাবারে ওজনে কম দেওয়ার অপরাধে রাজধানীর চার প্রতিষ্ঠানকে এক লাখ ৬০ হাজার টাকা জরিমানা‌ করেছে র‌্যাব-১ এর ভ্রাম্যমাণ আদালত।

রাজধানীর উত্তরখান থানাধীন উজামপুর এবং মৈনারটেক এলাকার দুটি খাবার তৈরির প্রতিষ্ঠান এবং দুটি আয়রন রড/শিট বিক্রয় প্রতিষ্ঠানকে এ জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (৩০ মার্চ) বেলা ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত অভিযান পরিচালনা করে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

jagonews24

র‌্যাব-১ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) নোমান আহমদ জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, উজামপুর এবং মৈনারটেকে র‌্যাব ফোর্সেসের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং বিএসটিআই প্রতিনিধিদের নেতৃতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে অনুমোদন ছাড়া স্বাস্থ্যবিধি না মেনে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি এবং মোড়কজাত খাবার ওজনে কম দেওয়ার অপরাধে এ জরিমানা করা হয়।

এর মধ্যে মেসাস গ্রিন ৯ কোম্পানি লিমিটেডের স্বত্বাধিকারী মো. শাহাদত হোসেনকে (৪৬) ৫০ হাজার টাকা, আসাদ অ্যাগ্রো ফুড ইন্ডাস্ট্রিজের স্বত্বাধিকারী মো. শহর উদ্দিনকে (৩৮) ৫০ হাজার টাকা, তামান্না এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী সরকার মো. শামীম আহমেদকে (৫৩) ৫০ হাজার টাকা এবং মা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. দেলোয়ারকে (৫২) ১০ হাজার টাকাসহ মোট ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

jagonews24

র‌্যাব কর্মকর্তা নোমান আহমদ জানিয়েছেন, জরিমানার মাধ্যমে আদায় করা অর্থ সরকারি কোষাগারে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

আরএসএম/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।