২৫৬ বাংলাদেশি শিক্ষার্থীকে বৃত্তি দেবে সৌদি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৩ পিএম, ২৮ মে ২০২৩

বাংলাদেশের জন্য ২৫৬টি বৃত্তি বরাদ্দ করেছে সৌদি আরব। ঢাকার সৌদি দূতাবাস সম্প্রতি এ ঘোষণা দিয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটেও বৃত্তির বিস্তারিত প্রকাশ করা হয়। সৌদি আরবের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি পর্যায়ে ভর্তির জন্য আবেদন গ্রহণ করা হবে।

রোববার (২৮ মে) রিয়াদের বাংলাদেশ দূতাবাস জানায়, স্বাস্থ্যখাত ছাড়া অন্য প্রায় সব খাতে পড়ালেখার জন্যই বৃত্তি প্রযোজ্য হবে।

অর্থনীতি, ব্যবসায় প্রশাসন, শিক্ষা, আইন, রাজনীতি, গণমাধ্যম, ধর্ম ও ভাষা শিক্ষা, কৃষি, কম্পিউটার বিজ্ঞান এবং প্রকৌশল, এ ১০ বিষয়ে বৃত্তির আওতায় পড়তে পারবেন। স্নাতক পর্যায়ে পড়তে হলে বয়স হতে হবে ১৭ থেকে ২৫ বছরের মধ্যে। স্নাতকোত্তরের জন্য বয়সসীমা ৩০, এবং পিএইচডির জন্য ৩৫।

বৃত্তির আওতায় ইসলামিক ইউনিভার্সিটি, কিং সৌদ ইউনিভার্সিটি, ইমাম মুহাম্মাদ ইউনিভার্সিটি, তায়েফ ইউনিভার্সিটি, নর্দার্ন বর্ডার ইউনিভার্সিটিসহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ থাকছে।

শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.shed.gov.bd অথবা সৌদি বৃত্তিসংক্রান্ত অফিশিয়াল ওয়েবসাইটে studyinsaudi.moe.gov.sa বিস্তারিত জানা যাবে।

আইএইচআর/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।