আবহাওয়ার খবর: ৩ জুন ২০২৩

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৬ এএম, ০৩ জুন ২০২৩
ফাইল ছবি

বাংলাদেশের আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে, রাজধানী ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরের (চট্টগ্রাম, সিলেট, খুলনা, বরিশাল, ময়মনসিংহ, রাজশাহী ও রংপুর) আজকের আবহাওয়ার সংবাদ, ঘূর্ণিঝড় ও বৃষ্টির পূর্বাভাস, কেমন থাকবে আজকের আবহাওয়া, বৃষ্টি হবে কি না, আগামীকালের আবহাওয়ার পূর্বাভাসের সর্বশেষ আপডেট।

কয়েকদিন ধরে তাপমাত্রার পারদ ওঠানামা করছে ৩০-৪১ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। আগামী কয়েকদিন ঝড়-বৃষ্টির প্রবণতা কম থাকতে পারে। সারাদেশে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। দিনের ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজকের (৩ জুন) আবহাওয়া পরিস্থিতির বিস্তারিত তথ্য তুলে ধরা হলো-

আজকের সর্বোচ্চ তাপমাত্রা (রাজশাহী)

৪১ ডিগ্রি সেলসিয়াস

আজকের সর্বনিম্ন তাপমাত্রা (সিলেট)

২৪ ডিগ্রি সেলসিয়াস

আজকের ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা

২৯ ডিগ্রি সেলসিয়া্স

আজকের ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা

৩৭.১ ডিগ্রি সেলসিয়াস

খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে

রাজশাহী, নওগাঁ, নীলফামারী ও দিনাজপুর জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগসহ রংপুর ও রাজশাহী বিভাগের অবশিষ্টাংশ এবং মৌলভীবাজার, চাঁদপুর ও নোয়াখালী জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে

সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে

আরএমএম/কেএসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।