আবহাওয়ার খবর: ০৭ জুন ২০২৩

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:২২ এএম, ০৭ জুন ২০২৩
ফাইল ছবি

বাংলাদেশের আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে রাজধানী ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরের (চট্টগ্রাম, সিলেট, খুলনা, বরিশাল, ময়মনসিংহ, রাজশাহী ও রংপুর) আজকের আবহাওয়ার সংবাদ, ঘূর্ণিঝড় ও বৃষ্টির পূর্বাভাস কেমন থাকবে, আজকের আবহাওয়া বৃষ্টি হবে কি না, আগামীকালের আবহাওয়ার পূর্বাভাস বার্তার সর্বশেষ আপডেট।

চৈত্র মাস থেকেই শুরু হয়েছে দাবদাহ। বৈশাখে এসে রোদের তাপে জনজীবন হয়ে উঠেছে কাহিল। উত্তপ্ত হয়ে উঠছে পরিবেশ। বৃষ্টির দেখা নেই বেশ কয়েকদিন। তাপমাত্রার পারদ উঠানামা করছে ৪০ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। আজকের (০৭ জুন ২০২৩) আবহাওয়ার পরিস্থিতি তুলে ধরা হলো।

আজকের সর্বোচ্চ তাপমাত্রা (রাজশাহী)

৪১.৫ ডিগ্রি সেলসিয়াস

আজকের সর্বনিম্ন তাপমাত্রা (বান্দরবান)

২৩.৩ ডিগ্রি সেলসিয়াস

আজকের ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা

৩০.৪ ডিগ্রি সেলসিয়া্স

আজকের ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা

৩৭.৫ ডিগ্রি সেলসিয়াস

চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

রাজশাহী, পাবনা, নওগাঁ, দিনাজপুর, যশোর ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। সিলেট জেলাসহ ঢাকা ও ময়মনসিংহ বিভাগ এবং রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আরএমএম/জেএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।