চট্টগ্রামে ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০২:৩৮ এএম, ২৪ সেপ্টেম্বর ২০২৩

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে জামাল নামে ৪৮ বছর বয়সী আরও এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শনিবার (২৩ সেপ্টেম্বর) ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে তিনি মারা যান। এ নিয়ে চলতি মাসে চট্টগ্রামের হাসপাতালগুলোতে চিকিৎসাধীন অবস্থায় ১৯ জনের মৃত্যু হলো।

গত ২৪ ঘণ্টায় রেকর্ড ১৩৫ জনের ডেঙ্গু শানাক্ত হয়েছে। চট্টগ্রাম জেলা সিভিল সার্জন অফিসের প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। তথ্য অনুযায়ী জানুয়ারি থেকে এ বছর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭২ জনে। এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৮ হাজার ৭০৪ জন। আক্রান্তদের বর্তমানে চট্টগ্রামের সরকারি-বেসরকারি হাসপাতালে ৪৩২ জন রোগী চিকিৎসাধীন আছেন। অবশিষ্ট ৮ হাজার ২৩৩ জন সুস্থ হয়ে ফিরে গেছেন।

প্রতিবেদন অনুযায়ী, শনাক্তদের মধ্যে ৫৮ জন সরকারি হাসপাতালের এবং ৭৭ জন বেসরকারি ক্লিনিক ও হাসপাতালের। বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১২৯ জন, ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে ৪৪ জন, আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে ৪১ জন, চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ৩১ জন, বিভাগীয় পুলিশ হাসপাতালে ১৮ জন, চট্টগ্রামের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ১৫ জন এবং প্রাইভেট ক্লিনিক ও হাসপাতালগুলোতে ১৬০ জন চিকিৎসাধীন।

চট্টগ্রাম সিভিল সার্জন অফিসের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুমন বড়ুয়া বলেন, ডেঙ্গু আক্রান্ত হয়ে শনিবার জামাল নামে সীতাকুণ্ডের শীতলপুর এলাকার এক ব্যক্তি বিআইটিআইডি হাসপাতালে মারা গেছেন। তিনি গত ১১ সেপ্টেম্বর ভর্তি হন।

ইকবাল হোসেন/এসজে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।