তৃতীয় টার্মিনাল

অর্জনের খাতায় নতুন মাইলফলক: প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০০ পিএম, ০৭ অক্টোবর ২০২৩

সরকারের নানা উন্নয়নের কথা তুলে ধরে প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, উন্নয়ন অভিযাত্রার একটি অন্যতম অংশ হিসেবে আজ আমাদের অর্জনের খাতায় যুক্ত হলো নতুন মাইলফলক।

শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার বহুমাত্রিক ও গতিশীল নেতৃত্বে জাতির পিতার হাতে যাত্রা শুরু করা দেশের এভিয়েশন খাত উন্নীত হচ্ছে আন্তর্জাতিক মানে। উন্নয়ন ও সমৃদ্ধির মধ্য দিয়ে বাড়ছে দেশের আকাশ পথের সংযোগের পরিধি। শেখ হাসিনার দিকনির্দেশনা অনুসারে সারাদেশে বিমান পরিবহন অবকাঠামোর যুগোপযোগী উন্নয়ন, সম্প্রসারণ, যাত্রীসেবা বৃদ্ধি, কারিগরি ও জনদক্ষতা উন্নয়ন এবং নিরাপদ ও সুষ্ঠ বিমান চলাচল নিশ্চিতে কাজ অব্যাহত রয়েছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনাল তারই প্রতিচ্ছবি। আমাদের লক্ষ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের এভিয়েশন শিল্পকে স্মার্ট এভিয়েশন শিল্পে রূপান্তরের মাধ্যমে বাংলাদেশে বিশ্বের অন্যতম এভিয়েশন হাবে পরিণত করা।'

তিনি বলেন, দেশের আকাশ পথে যাত্রী ও পণ্য পরিবহন চাহিদা এবং আন্তর্জাতিক মানের টার্মিনাল সুবিধা প্রদান নিশ্চিত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী ২০১৯ সালের ২৮ ডিসেম্বর এ নির্মান কাজের উদ্বোধন করেন। নির্দিষ্ট সময়ের মধ্যে এ কাজ সম্পন্ন হয়েছে। কিন্তু এ থার্ড টার্মিনালের নির্মান কাজ চালিয়ে নেওয়া এত সহজ ছিল না। নির্মান কাজ শুরুর পরই সারা পৃথিবীতে করোনা মহামারি আঘাত হানলেও থার্ড টার্মিনালের নির্মান কাজ এক দিনের জন্যও বন্ধ হয়নি।

বিমান প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন বাংলাদেশের উন্নয়ন অভিযাত্রায় অনুপ্রেরণার উৎস। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হাতে বঙ্গবন্ধুর সকল স্বপ্ন আর উন্নয়ন দর্শন বাস্তবায়িত হচ্ছে। উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে দেশ। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের বিভিন্ন সেক্টরে অবকাঠামোগত এবং পদ্ধতিগত ব্যাপক উন্নয়ন হয়েছে যা এরইমধ্যে দৃশ্যমান। রাষ্ট্রের সেবা প্রদানে প্রতিষ্ঠা হয়েছে দেশজুড়ে প্রসারিত ডিজিটাল সিস্টেম, যা সেবাসমূহকে জনগণের কাছে পৌঁছে দিয়েছে।

আরএসএম/এসটি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।