গুলি চললে পুলিশ হেডকোয়ার্টারসহ সব থানা ঘেরাও: নুর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৯ পিএম, ২৮ অক্টোবর ২০২৩

জনগণের ওপর যদি গুলি চলে তাহলে পুলিশ হেডকোয়ার্টারসহ সব থানা ঘেরাও হবে বলে হুশিয়ারি দিয়েছেন গণ অধিকার পরিষদের একাংশের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

শনিবার (২৮ অক্টোবর) দুপুরে রাজধানীর বিজয়নগর পানির ট্যাংকের সামনে সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে চলমান যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে গণ অধিকার পরিষদ আয়োজিত সমাবেশে এ হুশিয়ারি দেন নুর।

পুলিশের উদ্দেশে তিনি বলেন, ‘পুলিশসহ প্রশাসনের ভাইদের উদ্দেশ্য করে বলতে চাই, কয়টা গুলি চালাবেন? কতজনকে গ্রেফতার করবেন? জনগণের ওপর যদি গুলি চলে তাহলে পুলিশ হেডকোয়ার্টারসহ সব থানা ঘেরাও হবে। আজকে ধারাবাহিকভাবে হামলা–মামলা চলছে। কিন্তু জনগণের স্রোত ঠেকাতে পেরেছে? এই জনস্রোত ঠেকাতে পারবে না।’

নুর বলেন, ‘শেখ হাসিনা যদি পদত্যাগ না করে তাহলে গণভবন থেকে শেখ হাসিনাকে বের করে দেব। রাষ্ট্রপতি যদি সংকট সমাধানের উদ্যোগ না নেয় তাহলে জনগণ বঙ্গভবন ঘেরাও করবে। আজকে আমাদের যে যাত্রা শুরু হয়েছে, শেখ হাসিনার পতন না হওয়া পর্যন্ত আমাদের যাত্রা অব্যাহত থাকবে। যে সব রাজনৈতিক দলের কর্মীরা ঢাকায় এসেছেন তারা কর্মসূচি সফল না হওয়া পর্যন্ত কেউ ঢাকা ছাড়বেন না। বিএনপিসহ যুগপৎ আন্দোলনকারী দলসমূহ দুপুরের পর একসঙ্গে বসে পরবর্তী কর্মসূচি নির্ধারণ করব। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত কেউ ঢাকা ছাড়বেন না।’

আইএইচআর/এসটি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।