কোটাবিরোধী আন্দোলন: শেকৃবি শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেকৃবি
প্রকাশিত: ০৬:২৪ পিএম, ১১ জুলাই ২০২৪

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) শিক্ষার্থীদের মিছিলে বাধা দিয়েছে পুলিশ। এসময় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে ১০ শিক্ষার্থী আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল ৪টার দিকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করেন। তারা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ফটক থেকে বের হয়ে আগারগাঁও মোড়ে যাওয়ার পথে পুলিশ বাধা দেয়। এসময় শিক্ষার্থীরা পুলিশের বাধা অতিক্রম করে বের হলে পুলিশ লাঠিচার্জ করে। এতে আহত হন দশ শিক্ষার্থী।

পরবর্তী সময়ে শিক্ষার্থীরা পুলিশি বাধা অতিক্রম করে পরিকল্পনা মন্ত্রণালয় সংলগ্ন সড়কে অবস্থান নেন।

এ খবর লেখা পর্যন্ত শিক্ষার্থীরা মিরপুর-ফার্মগেট সড়ক অবরোধ করে অবস্থান করছেন। অবস্থান নিয়ে বিভিন্ন কোটাবিরোধী স্লোগান দিচ্ছেন তারা।

আন্দলোনকারী শিক্ষার্থীরা বলেন, আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি। আমাদের আন্দোলন সরকারের বিপক্ষে নয়। সেখানে পুলিশ আমাদের ওপর লাঠিচার্জ করেছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়বো না। আমাদের একদফা এক দাবি, বৈষম্যমূলক কোটা সংস্কার করে পাঁচ শতাংশ করতে হবে।

তাসনিম আহমেদ তানিম/এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।