মাহবুবুর রহমানের মায়ের মৃত্যুতে বিএনপির শোক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৭ পিএম, ১০ নভেম্বর ২০১৯

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য, সাবেক সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমানের মা লতিফা বেগম আজ ভোরে দিনাজপুরের নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০৪ বছর। লতিফা বেগমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক শোকবার্তায় লতিফা বেগমকে একজন আদর্শবান, ন্যায়পরায়ণা ও ধর্মপ্রাণ নারী উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন বলেন, একজন দায়িত্বশীল মা হিসেবে নিজ পরিবারের প্রতি তার কর্তব্যবোধ ছিল অপরিসীম। অত্যন্ত ধৈর্যশীল এই মহীয়সী নারী সুখে-দুঃখে সবসময় স্বামীসহ নিজ সন্তানদের সাহস ও অনুপ্রেরণা যুগিয়েছেন।

ফখরুল বলেন, তিনি নিরলস পরিশ্রমের মাধ্যমে সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত ও সমাজে প্রতিষ্ঠিত ব্যক্তি হিসেবে গড়ে তুলেছিলেন। একজন পরহেজগার নারী হিসেবেও তিনি নিজ এলাকায় সকলের কাছে ছিলেন অত্যন্ত শ্রদ্ধেয়। পরিবারের প্রতি কর্তব্যের পাশাপাশি তিনি নিজ এলাকার গরিব-দুঃখীদের যথাসাধ্য সাহায্য-সহযোগিতা করতেন। তার মৃত্যুতে পরিবার, নিকটজনসহ দিনাজপুরবাসীর মাঝে গভীর শোকের ছায়া নেমে এসেছে। দোয়া করি মহান রাব্বুল আলামিন যেন লতিফা বেগমকে বেহেস্ত নসিব এবং শোকাচ্ছন্ন পরিবারবর্গকে এই বিশাল মৃত্যুশোক কাটিয়ে ওঠার ক্ষমতা দান করেন।

বিএনপি মহাসচিব শোকবার্তায় মরহুমা লতিফা বেগমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক বিহ্বল পরিবার, নিকটজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

কেএইচ/বিএ/পিআর