জাতীয়তাবাদী সমমনা জোটের নতুন কর্মসূচি

১১ ফেব্রুয়ারি ইউনিয়নে ইউনিয়নে পদযাত্রা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৬ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০২৩

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন এবং বিদ্যুৎ-গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানোসহ ১০ দফা দাবিতে আগামী ১১ ফেব্রুয়ারি সারাদেশের ইউনিয়নে ইউনিয়নে পদযাত্রার কর্মসূচি পালন করবে জাতীয়তাবাদী সমমনা জোট। এটি হবে বিএনপির নেতৃত্বাধীন চলমান যুগপৎ আন্দোলনের ষষ্ঠ কর্মসূচি।

সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে শনিবার দুপুরে রাজধানীর বিজয়নগরের আল রাজি কমপ্লেক্সের সামনে অনুষ্ঠিত সমাবেশ থেকে এই কর্মসূচি ঘোষণা করেন জোটের সমন্বয়ক ও এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ।

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে জাতীয়তাবাদী সমমনা জোটের উদ্যোগে এই সমাবেশ হয়।

আরও পড়ুন: ফখরুল সজ্জন, তার রাজনৈতিক দর্শন পশ্চাৎমুখী: মতিয়া চৌধুরী

এসময় ফরিদুজ্জামান ফরহাদ বলেন, মানুষ আজ অবর্ণনীয় দুঃখ-কষ্টের মধ্যে রয়েছে। কিন্তু জনগণের দুঃখ-দুর্দশা লাঘবে সরকারের কোনো কার্যকর পদক্ষেপ নেই। তারা ব্যস্ত দুর্নীতি ও লুটপাটে। এভাবে একটি দেশ চলতে পারে না।

সরকারের উদ্দেশে তিনি বলেন, এখনো সময় আছে। জনগণের দাবি মেনে অবিলম্বে পদত্যাগ করে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন। অন্যথায় জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনের মাধ্যমে আপনাদের পদত্যাগে বাধ্য করা হবে। এখন ১০ দফার ভিত্তিতে আন্দোলন চলছে, সামনে এক দফার আন্দোলন আসবে।

আরও পড়ুন: খুলনায় একই সময়ে বিএনপি-আ’লীগের সমাবেশ, সতর্কাবস্থায় পুলিশ

ফরহাদের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন জাগপা’র একাংশের সভাপতি খন্দকার লুৎফর রহমান, বিকল্পধারা বাংলাদেশের একাংশের চেয়ারম্যান নুরুল আমিন বেপারী, গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান আজহারুল ইসলাম, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান এম এন শাওন সাদেকী, মাইনোরিটি জনতা পার্টির সভাপতি সুকৃতি মন্ডল, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ডা. নুরুল ইসলাম, এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা প্রমুখ।

এছাড়া বিকল্পধারা বাংলাদেশের একাংশের মহাসচিব শাহ মোহাম্মদ বাদল, এনপিপির যুগ্ম মহাসচিব মো. ফরিদ উদ্দিন, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, ঢাকা মহানগর জাগপা’র সভাপতি মো. হোসেন মোবারক, যুব জাগপার সভাপতি মীর আমির হোসেন আমু প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কেএইচ/এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।