বঙ্গবন্ধুর জন্মদিনে ১০৩ স্থানে সুজিত রায়ের উদ্যোগে দোয়া-প্রার্থনা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩২ এএম, ১৮ মার্চ ২০২৩

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকীকে মসজিদ, মন্দির ও শিক্ষাপ্রতিষ্ঠানসহ ১০৩টি স্থানে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দীর উদ্যোগে দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৭ মার্চ) দিনব্যাপী চাঁদপুর ও হাইমচরের বিভিন্ন ধর্মীয় উপাসনালয় ও প্রতিষ্ঠানে এ দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।

এরমধ্যে মসজিদগুলোতে জুমা এবং আসরের নামাজের পর মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। মন্দির ও গির্জাসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে দিনের বিভিন্ন সময়ে প্রার্থনার আয়োজন হয়।

বিশেষ এ দিন ঘিরে সুজিত রায় নন্দী বলেন, আজকের এ দিনটি বাঙালি জাতির জন্য একটি অবিস্মরণীয় দিন। অগ্নিঝরা মার্চের এ দিনে জন্মগ্রহণ করেছিলেন বাঙালির জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যার অকুতোভয় দুর্বার নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি। যে স্বাধীনতা ছিল বাঙালীর হাজার বছরের লালিত স্বপ্ন। সেই স্বপ্নের পূর্ণতা দিয়েছেন মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তিনি আরও বলেন, বিশেষ এ দিনটিকে জাতীয় শিশু দিবস হিসেবেও ঘোষণা করা হয়েছে। বঙ্গবন্ধু আমৃত্যু শোষিত-বঞ্চিত মানুষের জন্য লড়াই করে গেছেন। আমাদের বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা এদেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন। আজকের এই দিনে আমাদের শপথ হোক, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে আমরা নতুন প্রজন্মের জন্যে একটি উন্নত-সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে গড়ে তুলবো।

এসইউজে/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।