দেশের উন্নয়নে ঈর্ষান্বিত বিএনপি সরকারকে ধাক্কা দিতে চায়: নাছির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৫ পিএম, ২০ মার্চ ২০২৩

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করেছেন। এছাড়া মেট্রোরেল ও কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণের কাজ চলমান। অসম্ভবকে সম্ভব করেছেন তিনি। এতে ঈর্ষান্বিত হয়ে আওয়ামী লীগ সরকারকে ধাক্কা দিতে চায় বিএনপি। কোটি কোটি টাকা বিনিয়োগ করে বিদেশে লবিষ্ট নিয়োগ করেছে তারা।

সোমবার (২০ মার্চ) নগরীর এম ই এস স্কুল মাঠে অনুষ্ঠিত ৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অধিবেশনে এ কথা বলেন তিনি।

আ জ ম নাছির উদ্দীন বলেন, বিএনপি এর আগেও তিনবার ক্ষমতায় ছিল। তাদের মেয়াদকালে জনগণকে কী দিয়েছে? এবং জাতির জন্য কী কী ভালো কাজ করেছে এ তথ্য তারা জনগণকে দিতে ব্যর্থ হয়েছে। অথচ বিগত ১৪ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধারাবাহিক ক্ষমতায় থেকে জাতিকে যা দিয়েছেন তার তালিকা আরও দীর্ঘ।

তিনি বলেন, করোনাকাল ও রুশ-ইউক্রেন যুদ্ধের ফলে বৈশ্বিক অর্থনৈতিক মন্দা চলছে। এর বিরূপ প্রভাব বিশ্বের প্রায় সব দেশে পড়লেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ সেই বিপর্যয় কাটিয়ে ঘুরে দাঁড়িয়েছে। বর্তমানে বাংলাদেশের রিজার্ভের পরিমাণ ৩০ বিলিয়ন ডলারের বেশি। সাধারণত ৩ মাসের রিজার্ভ মজুত থাকলে সে দেশের দেউলিয়া হওয়ার কোনো ঝুঁকি থাকে না। অথচ বিএনপিসহ যেসব দল পাকিস্তানের জন্য মায়া কান্না করে সেই পাকিস্তানের রিজার্ভের পরিমাণ মাত্র ৩ বিলিয়ন ডলার। যা দিয়ে ১৩ দিনের বেশি চলা সম্ভব নয়।

চট্টগ্রামের এক নেতাকে উদ্দেশ্য করে তিনি বলেন, আমাদের মধ্যে কেউ কেউ দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ ও পরামর্শ মানেন না। এমনকী চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভায় গৃহীত সিদ্ধান্তগুলোরও বিরোধিতা করেন। তারা দলকে যদি ভালবাসেন, নীতি ও আদর্শের প্রতি অবিচল থাকেন তাহলে নেত্রীর ও দলের সিদ্ধান্তের বাইরে যাওয়ার কোন উপায় নেই। তিনি তৃণমূলস্তরের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, অনেক দিন ধরে নানাবিধ কারণে ওয়ার্ড, থানাস্তরে সম্মেলনগুলো হতে পারেনি। কারণ যারা নেতৃত্বে ছিলেন তাদের কেউ কেউ সম্মেলন হউক এটা চাননি। এতে করে তৃণমূলস্তরে যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠিত হয়নি। তার ফলে তৃণমূলস্তরে ক্ষোভ ও অসন্তোষ ছিল। এখন আমরা বাস্তবতার আলোকে এই সম্মেলনগুলো করতে চায়। এব্যাপারে নেতাকর্মীদের সমর্থনও প্রয়োজন।

আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল হাসানের সভাপতিত্বে ও ওয়ার্ড যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল আলমের সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ বিশেষ অতিথির বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহমুদ শমসের, নির্বাহী সদস্য হাজী বেলাল আহমেদ।

দ্বিতীয় অধিবেশনে সর্বসম্মতিক্রমে ইকবাল হাসানকে সভাপতি ও লায়ন আশীষ ভট্টাচার্য্যকে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

ইকবাল হোসেন/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।