এবার ৪৮ ঘণ্টার অবরোধ ডাকলো গণঅধিকার পরিষদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫২ পিএম, ০৪ নভেম্বর ২০২৩

বিএনপির ডাকা কর্মসূচির সঙ্গে মিল রেখে সারাদেশে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করবে নুরুল হক নুরের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ। রোববার (৫ নভেম্বর) ও সোমবার (৬ নভেম্বর) সড়ক, নৌ ও রেলপথে এ অবরোধ কর্মসূচি পালন করার ঘোষণা দিয়েছে দলটি।

শনিবার (৪ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে গণ অধিকার পরিষদ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের চলমান দুনীতি-দুঃশাসন, বিচারহীনতা, অর্থপাচার ও সিন্ডিকেটের ফলে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, অর্থনৈতিক ভঙ্গুর অবস্থা, রাষ্ট্রীয় ও সামাজিক কাঠামো ভেঙে পড়াসহ সামগ্রিক নৈরাজ্য থেকে দেশের মানুষকে মুক্ত করার জন্য অবরোধ কর্মসূচির ঘোষণা করছি। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু নির্বাচনের দাবিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আগামী রোববার ভোর ৬ টা থেকে মঙ্গলবার ভোর ৬ টা পর্যন্ত দেশব্যাপী ৪৮ ঘণ্টা সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করবে গণঅধিকার পরিষদ।

দলমত নির্বিশেষে দেশের অস্তিত্ব রক্ষায় সব রাজনৈতিক দল, নাগরিক সমাজসহ সর্বস্তরের জনগণকে ৪৮ ঘণ্টা সর্বাত্মক অবরোধ পালনের আহ্বান জানাচ্ছে গণঅধিকার পরিষদ।

এসএম/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।