৩০ বছর ধরে খুঁজছেন তিন বান্ধবীকে

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ১৯ মে ২০২৪

অতীতের স্মৃতি সবারই কমবেশি মনে পড়ে। কলেজ জীবনের বন্ধু-বান্ধবীকেও ভুলে থাকা সহজ নয়। মাঝে মাঝে হৃদয় কোণে সেই স্মৃতিগুলো নড়েচড়ে ওঠে। আকুল-ব্যাকুল হয়ে ওঠে মন। জানতে ইচ্ছে হয়, কেমন আছেন তারা। কোথায় আছেন এখন?

এমনই এক অনুভূতি থেকে ফেসবুকে ‘বাংলাদেশের দুষ্প্রাপ্য ছবি সমগ্র’ নামের একটি গ্রুপে পোস্ট করেছেন লিপিকা ইকবাল নামের একজন। তিনি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সবার সাহায্য চেয়েছেন। তিনি তার তিন বান্ধবীকে খুঁজছেন। তার এই পোস্টে সহস্রাধিক মন্তব্য জমা হয়েছে। তবে এখনো কেউ সন্ধান দিতে পারেননি।

লিপিকা ইকবাল তার পোস্টে লিখেছেন, ‘গত ৩০ বছর ধরেই খুঁজে চলেছি আমার এই তিন বান্ধবীকে। ছবির সবচেয়ে বামে বসে আছি আমি লিপি। আমার পাশে টুটু, তার পরে সীমা, আর সবার শেষে সানী। আমরা ১৯৯০ সালে তেজগাঁও কলেজে বিএ পাস কোর্সে ভর্তি হই। ওরা সবাই মগবাজারে থাকতো। আমি থাকতাম শেওড়াপাড়া।

আরও পড়ুন

যতদূর জানি, বিয়ের পর সানী এলিফেন্ট রোডে ওর শ্বশুরবাড়িতে থাকতো। আর কোনো সূত্র আমার হাতে নেই। দেশ থেকে বহুদূরে নিউইয়র্কে থাকি। ইচ্ছে হলেও সন্ধান নেওয়ার উপায় নেই ভেবে ভেবে যখন বিষণ্ন ভগ্নহৃদয় হয়ে গিয়েছিলাম। আশা ছেড়ে দিয়েছিলাম; তখনই এই পেজের কথা মনে হলো।

jagonews24

আমার বান্ধবীদের কেউ, তাদের পরিচিতদের কেউ আছেন এখানে? আমাকে দিতে পারেন এদের কারো একজনের সন্ধান? অনেক ধন্যবাদ।’

তার পোস্টে অনেকেই মন্তব্য করেছেন, পেয়ে যাবেন ইনশাআল্লাহ। হয়তো তিনি খুঁজে পাবেন। তাহলে এটাই হবে ডিজিটাল বাংলাদেশের শক্তি এবং সাফল্য। সোশ্যাল মিডিয়ার একটি ইতিবাচক ব্যবহার উদাহরণ হয়ে থাকবে।

এসইউ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।