চাপ সামলে মাসাকাদজার সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৪ পিএম, ১৯ অক্টোবর ২০১৮

বিসিবি একাদশের পেসারদের তোপে দিশেহারা হয়ে পড়েছিল সফরকারী জিম্বাবুয়ে। চোখ রাঙানি দিচ্ছিল একশ'র আগেই অলআউট হওয়ার শঙ্কা। সে শঙ্কা দূর করেছেন অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা নিজেই। হাঁকিয়েছেন সেঞ্চুরি, দলের সংগ্রহকে নিয়ে গেছেন একটা ভদ্রস্থ অবস্থানে।

টসে জিতে ব্যাট করতে নেমে ইনিংসের ১৬তম ওভারেই ৫ উইকেট হারিয়ে বসেছিল জিম্বাবুয়ে। সেখান থেকে ধৈর্য্যের সাথে প্রাথমিক ধাক্কা সামাল দেন অধিনায়ক মাসাকাদজা, সাথে পেয়ে যান সাবেক অধিনায়ক এল্টন চিগুম্বুরাকে।

দুজন মিলে ষষ্ঠ উইকেটে যোগ করেন ১২৪ রান। চিগুম্বুরা নিজের ফিফটি থেকে ৩ রান দূরে থাকতেই সাজঘরে ফিরে গেলেও উইকেটে টিকে থেকে সেঞ্চুরি তুলে নেন মাসাকাদজা।

বাংলাদেশের কন্ডিশন এবং উইকেটের ব্যবহার খুবই পরিচিত মাসাকাদজার। বিকেএসপির মাঠেও অনেক খেলেছেন তিনি। এমনকি গত ডিপিএলেও খেলে গিয়েছেন কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে। সে অভিজ্ঞতাই তিনি কাজে লাগালেন কঠিন চাপের মুহূর্তে।

শুরুতে রয়ে সয়ে খেলা মাসাকাদজা নিজের ফিফটি করেন ৯১ বল খেলে। ফিফটি পরেই শুরু করেন মেরে খেলা। দ্বিতীয় পঞ্চাশ করতে নেন আর মাত্র ৪৩টি বল। সব মিলিয়ে ১৩৪ বলে ১৪ চার ও ১ ছক্কার মারে সেঞ্চুরি পূরণ করেন তিনি।

ইনিংসের ৪৫তম ওভারের শেষ বলে সাজঘরে ফিরে যান মাসাকাদজা। দলের সংগ্রহ তখন ৯ উইকেটে ১৭৬ রান।

এসএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :