কি হবে ঢাকা-রাজশাহী ম্যাচে!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ১২ অক্টোবর ২০১৯

ম্যাচটা চারদিনের। ইতিমধ্যেই তিনদিন পার হয়ে গেছে। ফতুল্লায় লড়ছে প্রথম স্তরের দুই দল রাজশাহী বিভাগ এবং ঢাকা বিভাগ। বাকি মাত্র আর একদিন। এই একদিনে ম্যাচের ফল কি সম্ভব? স্কোরকার্ড দেখে অন্তত সেটা মনে হওয়ার কথা নয়। অথচ, তৃতীয় দিন শেষে ২৪৯ রানে এগিয়ে রয়েছে ঢাকা বিভাগ। চাইলে জয়ের একটা চেষ্টা তারা করতেও পারতো। তবে, শেষ দিনে যে এই চেষ্টা তারা করবে না, তা হয়তো নয়।

তৃতীয় দিন শেষে ঢাকা এবং রাজশাহী বিভাগের স্কোরবোর্ডের অবস্থা হচ্ছে, ঢাকা বিভাগ প্রথম ইনিংসে ২৪০ এবং দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে ২০৬ রান নিয়ে ব্যাট করছে। রাজশাহী বিভাগ ব্যাট করেছে এক ইনিংস। ১৯৭ রানে অলআউট তারা।

অর্থ্যাৎ এখনও পর্যন্ত দুই ইনিংস মিলিয়ে ২৪৯ রানে এগিয়ে রয়েছে ঢাকা বিভাগ। পরিস্থিতি যা, তাতে রাজশাহীর জয়ের সম্ভাবনা মোটেও নেই। অতিমাত্রায় কিছু ঘটলে ম্যাচটা জিততে পারে ঢাকা। না হয়, ড্র’ই হওয়ার সম্ভাবনা বেশি।

শেষ দিন সকালে ঢাকা বিভাগ ব্যাট করতে নামবে ৬ উইকেটে ২০৬ রান নিয়ে। ৬৭ রান নিয়ে তাইবুর রহমান এবং ১ রান নিয়ে ক্রিজে নামবেন সুমন খান। দ্বিতীয় ইনিংসে এখনও পর্যন্ত ঢাকা ব্যাট করেছে ৮০ ওভার। অর্থ্যাৎ, মাত্র ২.৫৭ গড়ে রান তুলেছে ঢাকা। এতটা স্লো ব্যাটিং! রীতিমত হাস্যকর। হয়তো বা ফিল্ডাররাই বিরক্ত হয়ে যায় স্লো ব্যাটিং দেখে।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই মাত্র ৮ রান করে আউট হয়ে যান আবদুল মজিদ। রনি তালুকদার আউট হন ২০ রান করে। জয়রাজ শেখ রানআউট হয়েছেন ৩০ রান করে। রাকিবুল হাসান খেলেছেন ৬৫ রানের ইনিংস, ১২৮ বলে। তাইবুর রহমান ৬৭ রানে অপরাজিত থাকলেও শুভাগত হোম আউট হন ১০ রানে এবং শূন্য রানে আউট হন মোহাম্মদ শাকিল।

তাইজুল ইসলাম ৩টি এবং ২ উইকেট নেন ফরহাদ রেজা। এর আগে মুশফিকুর রহীম ৭৫ এবং জহুরুল ইসলাম অমির ৬৪ রানের ওপর ভর করে ১৯৭ রানে অলআউট হয় রাজশাহী।

আইএইচএস/এমকেএইচ