সাকিব-মুশফিকের পাশে বসা হলো না নাসুমের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৪০ পিএম, ১১ অক্টোবর ২০২১

মুশফিকুর রহীম ও সাকিব আল হাসানের পর বাংলাদেশের তৃতীয় খেলোয়াড় হিসেবে আইসিসির প্লেয়ার অব মান্থ পুরস্কারের মনোনয়ন পেয়েছিলেন নাসুম আহমেদ। তবে শেষপর্যন্ত মাসসেরার পুরস্কারটি জিততে পারেননি এ বাঁহাতি স্পিনার।

গত মে মাসে প্রথমবারের মতো মনোনয়ন পেয়ে সেরা খেলোয়াড় হিসেবেও নির্বাচিত হন মুশফিক। পরে জুলাইয়ে মনোনয়ন পান সাকিব, তিনিও পান সেরার স্বীকৃতি। কিন্তু তাদের পাসে বসা হলো না বাঁহাতি স্পিনার নাসুমের।

সেপ্টেম্বরের সেরা খেলোয়াড়ের জন্য নাসুমের পাশাপাশি মনোনয়ন পেয়েছিলেন নেপালের লেগস্পিনার সন্দ্বীপ লামিচানে ও যুক্তরাষ্ট্রের ব্যাটার জাসকারান মালহোত্রা। নাসুম ও জাসকারানকে পেছনে ফেলে সেপ্টেম্বরের প্লেয়ার অব দ্য মান্থ নির্বাচিত হয়েছেন লামিচানে।

সেপ্টেম্বর মাসে বিশ্বকাপ সুপার লিগ-২ এ অসাধারণ বোলিং করেছেন নেপালি লেগস্পিনার। তিনি ছয় ওয়ানডেতে শিকার করেছেন ১৮টি উইকেট। যেখানে ছিলো পাপুয়া নিউগিনির বিপক্ষে ১১ রানে ৬ উইকেট নেয়ার কীর্তিও।

অন্যদিকে নাসুমকে মনোনয়ন দেয়া হয়েছিলো নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অসাধারণ পারফরম্যান্স দেখানোর কারণে। যেখানে ৫ ম্যাচে মোট ৮টি উইকেট নিয়েছিলেন নাসুম। সিরিজের চতুর্থ ম্যাচে ক্যারিয়ার সেরা ১০ রানে ৪ উইকেট নিয়েছিলেন নাসুম।

আর যুক্তরাষ্ট্রের ক্রিকেটার জাসকারানকে মনোনয়ন পেয়েছিলেন পাপুয়া নিউগিনির বিপক্ষে আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগ-২ এর ম্যাচে এক ওভারে ৬টি ছক্কা হাঁকানোর কারণে। আন্তর্জাতিক ক্রিকেটে এক ওভারে ৬ ছক্কা মারা চতুর্থ ক্রিকেটার হিসেবে রেকর্ডবুকে নাম লেখেন তিনি।

এদিকে নারী ক্রিকেটে সেপ্টেম্বর মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন ইংল্যান্ডের অধিনায়ক হিদার নাইট। তিনি পেছনে ফেলেছেন সতীর্থ চার্লি ডিন ও দক্ষিণ আফ্রিকার লিজেল লিকে।

এসএএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]