যে বিরল রেকর্ডে সাকিব এক এবং অনন্য

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৪ পিএম, ১৭ অক্টোবর ২০২১

সাকিব আল হাসানের কাছে ব্যাপারটি যেন ‘একটি কিনলে একটি ফ্রি’- এমন একটি ব্যাপার। আজ বিশ্বকাপের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ২ উইকেট নিয়ে লাসিথ মালিঙ্গাকে ছাড়িয়ে যাওয়ার পাশাপাশি ক্যারিয়ারে ৬০০ আন্তর্জাতিক উইকেটের মাইলফলকও ছুঁলেন সাকিব। একই সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে ১২০০০ রান ও ৬০০ উইকেটের একমাত্র অলরাউন্ডার হলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সাকিবের উইকেট ছিল ১০৬টি। আর আন্তর্জাতিক ক্রিকেটে নিয়েছিলেন ৫৯৮টি উইকেট।

স্কটিশদের বিপক্ষে আজ ১১তম ওভারের দ্বিতীয় বলে রিচি বেরিংটনকে লং অনে আফিফ হোসেনের দুর্দান্ত ক্যাচে পরিণত করে লাসিথ মালিঙ্গাকে ছুঁলেন (১০৭ উইকেট)।

দুই বল পর মাইকেল লিস্ককে লংঅফে লিটন দাসের ক্যাচ বানিয়ে মালিঙ্গাকে তো ছাড়ালেনই, একইসঙ্গে নিলেন ৬০০ আন্তর্জাতিক উইকেট।

আর তিন সংস্করণ মিলিয়ে মোট ১২০০০ রান তো সাকিব আগেই করে ফেলেছিলেন । আন্তর্জাতিক ক্রিকেটে ১২ হাজার রান ও ৬০০ উইকেটের বিরল ডাবল ক্লাবের একমাত্র সদস্য হলেন এই বাঁ-হাতি স্পিনিং অলরাউন্ডার।

যে কীর্তি গড়তে পারেননি গ্যারি সোবার্স, ইয়ান বোথাম ও জ্যাক ক্যালিসদের মতো কিংবদন্তি অলরাউন্ডাররা। তাদের সবাইকে পেছনে ফেলে এই সিংহাসনে এখন একমাত্র সম্রাট সাকিব আল হাসান।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]