দুবাইয়ে ‘উড়ন্ত বাজপাখি’ দেখলো ক্রিকেট বিশ্ব

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫০ এএম, ২৪ অক্টোবর ২০২১

৫৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামা ইংল্যান্ডের ইনিংসের তখন সপ্তম ওভার চলছে। ওয়েস্ট ইন্ডিজের বাঁহাতি স্পিনার আকিল হোসেনের করা প্রথম বলটি ‘লিডিং এজ’ হলো ডানহাতি ব্যাটার লিয়াম লিভিংস্টোনের। তবে মনে হচ্ছিলো, বোলারের বাম দিকেই নিরাপদেই উড়ে যাবে বলটি।

কিন্তু বিধিবাম! নিজের বামদিকে ‘উড়ন্ত বাজপাখি’র মতো ঝাঁপিয়ে ছোঁ মেরে বলটি নিজের বাঁহাতে লুফে নেন আকিল। বলটি হাতের মুঠোয় নিয়ে নিজের ভারসাম্য রক্ষায় ডিগবাজিও খেতে হয় তাকে। যা বিপদ ডাকতে বসেছিল উইকেট পাওয়ার ক্ষেত্রে।

এমন উড়ন্ত ক্যাচ নেয়ার পর আকিল বাঁধভাঙা উল্লাস করতে থাকলেও তাকে থামিয়ে দেন দুই অন ফিল্ড আম্পায়ার-আলিম দার ও মারাইস ইরাসমাস। সফট সিগন্যাল আউট দিলেও ক্যাচটি নিখুঁত ছিল কি না যাচাই করতে তারা শরণাপন্ন হন তৃতীয় আম্পায়ার ক্রিস ব্রাউনের।

বেশ কয়েকবার রিপ্লে দেখে নিশ্চিত হন ব্রাউন, ক্লিন ক্যাচই নিয়েছেন আকিল। তিনি বড় পর্দায় তুলে দেন আউটের সিদ্ধান্ত, আরও একবার আকিল সারেন উইকেটের উদযাপন।

অবশ্য বাজপাখির ক্যাচ নেয়ার তৃপ্তিটা বেশিক্ষণ থাকার কথা নয় আকিলের। কেননা বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শোচনীয় পরাজয়ই ঘটেছে তার দলের। ব্যাটারদের ব্যর্থতায় ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয়েছিল মাত্র ৫৫ রানে। জবাবে ৪ উইকেট হারালেও ৭০ বল হাতে রেখেই ম্যাচ জিতে নিয়েছে ইংল্যান্ড।

এসএএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]