বিশাল জয়ে যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৪ এএম, ২৩ জানুয়ারি ২০২২

বৃষ্টি বাধা হয়ে দাঁড়িয়েছিল। কিন্তু ‘চ্যাম্পিয়ন’ বাংলাদেশ জয়ের রাস্তাটা গড়ে রেখেছিল আগেভাগেই। বৃষ্টি আইনে সংযুক্ত আরব আমিরাতকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে যুবারা। তাতে বিশ্বকাপের সুপার লিগ কোয়ার্টার ফাইনালও নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

গ্রুপপর্বে প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে বড় হারে ধাক্কা খেয়েছিল বাংলাদেশ। তবে পরের দুই ম্যাচেই দাপুটে জয় তুলে নিয়েছে তারা। এতে ‘এ’ গ্রুপ থেকে রানারআপ হয়ে দ্বিতীয়পর্বে পা রেখেছে রাকিবুল হাসানের দল।

মহাগুরুত্বপূর্ণ ম্যাচে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। যুবা বোলারদের তোপে ১৪৮ রানেই গুটিয়ে যায় আরব আমিরাত। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করেন পুনিয়া মেহরা। ধ্রুব পারাসারের উইলো থেকে আসে ৩৩।

একটা সময় অবশ্য ৩ উইকেটেই ৮৩ রান তুলে ফেলেছিল আরব আমিরাত। সেখান থেকে হঠাৎ ধস নামান রিপন মন্ডল-তানজিদ হাসান সাকিবরা। ৬৫ রানে শেষ ৭ উইকেট হারায় আমিরাত।

বাংলাদেশের হয়ে রিপন মন্ডল নেন ৩ উইকেট। ২টি করে উইকেট পান তানজিম হাসান সাকিব ও আশিকুর জামান। রাকিবুল হাসান আর আরিফুল ইসলামের শিকার একটি করে।

লক্ষ্য মাত্র ১৪৯ রান। ওপেনিং জুটিই সহজ জয়ের ভিত গড়ে দেয় বাংলাদেশকে। মাহফিজুল ইসলাম আর ইফতিখার হোসেন উদ্বোধনী জুটিতে তোলেন ৮৬ রান। ইফতিখার ৩৭ করে আউট হওয়ার পর হঠাৎ শুরু হয় জোর বৃষ্টি।

অনেকটা সময় বৃষ্টির কারণে খেলা বন্ধ ছিল। পরে বাংলাদেশের সামনে নতুন লক্ষ্য দাঁড়ায় ৩৫ ওভারে ১০৭ রানের। সে লক্ষ্য টপকাতে একেবারেই বেগ পেতে হয়নি যুব টাইগারদের। ৯ উইকেট আর ৬১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় তারা।

৬৯ বলে ৬ বাউন্ডারি আর ২ ছক্কায় মাহফিজুল অপরাজিত থাকেন ৬৪ রানে। সঙ্গে ৫ রান নিয়ে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন প্রান্তিক নওরোজ নাবিল।

এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]