ব্যালান্সের সেঞ্চুরি, জবাব দিচ্ছে জিম্বাবুয়েও

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০৩ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০২৩

শিবনারায়ন চন্দরপলের ছেলে ত্যাগনারায়ন চন্দরপল। বাবার মতোই যেন হলো ছেলেটা। ক্যারিয়ারের মাত্র তৃতীয় টেস্ট এবং প্রথম সেঞ্চুরি। সেই সেঞ্চুরিটাকেই ডাবল সেঞ্চুরিতে রূপান্তরিত করলেন তিনি। ত্যাগনারায়নের ডাবল এবং কার্লোস ব্র্যাথওয়েটের ১৮৯ রানের অসাধারণ ইনিংসের ওপর ভর করে ওয়েস্ট ইন্ডিজ ৬ উইকেট হারিয়ে ৪৪৭ রানে ইনিংস ঘোষণা করেছিলো।

জবাব দিতে নেমে স্বাগতিক জিম্বাবুয়েও কম যায়নি। মাঝে কিছু উইকেট দ্রুত পড়ে গেলেও মিডল অর্ডার গ্যারি ব্যালান্সের দুর্দান্ত সেঞ্চুরির ওপর ভর করে ৯ উইকেটে ৩৭৯ তারাও ইনিংস ঘোষণা করেছে।

বুলাওয়ে ক্রিকেট গ্রাউন্ডে প্রথম ইনিংসেই জিম্বাবুয়ে ৬৬ রানে পিছিয়ে। তাতে কী, ম্যাচ যে অবস্থায় আছে, তাতে ম্যাচটি নিশ্চিত ড্রয়ের দিকে এগুচ্ছে। মিরাকল কিছু ঘটে না গেলে তেমনটাই হবে। সে কারণেই শেষ উইকেটটা না ফেলে ইনিংস ঘোষণার সাহস দেখালো জিম্বাবুয়ে।

দলটির মিডল অর্ডার ব্যাটার গ্যারি ব্যালান খেলেন ১৩৭ রানের অসাধারণ এক ইনিংস। অপরাজিত থেকে যান শেষ পর্যন্ত তিনি। ওপেনার ইনোসেন্ট কাইয়া করেন ৬৭ রান। লেট অর্ডারে, ৯ নম্বরে নেমে ব্র্যান্ডন মাভুতা করেন ৫৬ রান। ৩৩ রান করেন তানুনুরুয়া মাকোনি।

ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট ৯জন বোলার ব্যবহার করেন। এর মধ্যে ৩ উইকেট নেন অ্যালজারি জোসেপ। ২টি করে উইকেট নেন গুদাকেশ মোতি, জেসন হোল্ডার। ১টি করে উইকেট নেন কেমার রোচ এবং ক্রেইগ ব্র্যাথওয়েট।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২১ রানে চতুর্থ দিন শেষ করেছে ওয়েস্ট ইন্ডিজ। ব্র্যাথওয়েট ১১ এবং ত্যাগনারায়ন চন্দরপল ব্যাট করছেন ১০ রান নিয়ে।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।