লা লিগার সেরা খেলোয়াড় মেসি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ২৪ মে ২০১৮

লা লিগাকে অনেকটা নিজের লিগই বানিয়ে ফেলছেন বার্সেলোনার তারকা ফুটবলার লিওনেল মেসি। বর্তমান মৌসুমেও বার্সেলোনার হয়ে লিগ জয়ের পাশাপাশি জিতেছেন কোপা দেল রে শিরোপা। ৩৪ গোল করে লা লিগার সর্বোচ্চ গোলদাতা হওয়ার পাশাপাশি ইউরোপিয়ান লিগগুলোর মধ্যে সর্বোচ্চ গোলদাতাও হয়েছেন তিনি। লা লিগার সেরা খেলোয়াড় হওয়াটা অনেকটা অনুমেয়ই ছিল। সমর্থকদের ভোটে লা লিগার বর্তমান মৌসুমের সেরা খেলোয়াড় হলেন মেসি।

স্প্যানিশ দৈনিক মার্কার অনলাইন জরিপে, সমর্থকরা মূলত ভোট দেন লা লিগার বর্ষসেরা ফুটবলারের জন্য। আর সেখানেই সবার থেকে অনেক এগিয়ে থেকে সেরা হন বার্সেলোনার এই তারকা। সমর্থকদের ভোটে লা লিগার সেরা একাদশে জায়গা হয় নি রোনালদোর যেখানে বার্সেলোনার ৭ জন তারকা সুযোগ করে নিয়েছেন। টের স্টেগান, পিকে, উমতিতি, জর্দি আলবা, বুসকেটস, ইনিয়েস্তা এবং মেসি বার্সেলোনা থেকে সমর্থকদের পছন্দের তালিকায় ছিলেন।

লা লিগায় ৩৪ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন ১২টি গোল। তাছাড়া ডি বক্সের বাইরে থেকে ৮টি, ফ্রি কিক থেকে ৬টি গোল করেছেন মেসি যা এবারের বর্তমান মৌসুমে সবার থেকে বেশি। যোগ্য ফুটবলার হিসেবেই লা লিগার বর্ষসেরা ফুটবলার হয়েছেন মেসি।

আরআর/পিআর