অতিরিক্ত সময়েও নিষ্পত্তি হলো না, খেলা গড়াল টাইব্রেকারে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৪২ এএম, ১২ জুলাই ২০২১

ইউরোর শ্রেষ্ঠত্ব কাদের, সেটা নির্ধারণে এবার টাইব্রেকার নামক লটারিতেই গড়ালো মেগা ফাইনাল। নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয়। কেউ জিতলো না, কেউ হারলোও না। দুই অর্ধে দুই দলের দেয়া দুটি গোলে প্রথমার্ধ শেষ হলো ১-১ সমতায়। যার ফলে খেলা গড়িয়ে গেলো অতিরিক্ত ৩০ মিনিটে। ১২০ মিনিটের খেলায়ও নিষ্পত্তি হলো না। ফলে টাইব্রেকারেই গেলা ফাইনালের জয়ী নির্ধারণের জন্য।

প্রথমবারের মত ইউরার ফাইনালে উঠে শিরোপাটি জয় করার জন্য যেন শুরু থেকেই মরিয়া ইংল্যান্ড। যে কারণে দ্বিতীয় মিনিটেই গোল আদায করে নিয়েছিল তারা। এই একটি গোল করেই রক্ষণকে জমাট বাধিয়ে ফেলে ইংলিশরা। গতিময় ফুটবল এবং পাল্টা আক্রমণের ধার যতটা আছে, ততটা নিজেদের গোল রক্ষায় যেন বেশি মনযোগ দেখা গেছে ইংল্যান্ডকে।

যে কারণে ম্যাচের দ্বিতীয়ার্ধের অর্ধেক সময় পার হওয়ার পরই দুর্দান্ত এক গোলে ইতালিকে সমতায় ফিরিয়ে আনেন অভিজ্ঞ ফুটবলার বনুচ্চি। ইনসিগনের নেয়া কর্নার কিক থেকে ভেসে আসা বলটিকে হেড করেন ভেরাত্তি। ইংলিশ গোলরক্ষক জর্ডান পিকফোর্ড সেটিকে ফেরানোর চেষ্টা করলেও সাইড বারে লেগে ফিরে আসে।

কিন্তু ফিরতি বলটি আর রক্ষা পেলো না। বনুচ্চির বিদ্যুৎ গতির শট ইংল্যান্ডের জাল এফোঁড়-এফোঁড় করে দেয়।

বিস্তারিত আসছে...

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]