নেইমারদের সাবেক কোচকেই নিয়োগ দিলো বায়ার্ন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৫১ পিএম, ২৫ মার্চ ২০২৩

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে অবস্থান যাই হোক, ঘরোয়া লিগে কিন্তু এবার বায়ার্ন মিউনিখের অবস্থান ভালো নয়। পয়েন্ট টেবিলে তারা রয়েছে দুই নম্বর স্থানে। বরুশিয়া ডর্টমুন্ডের চেয়ে এক পয়েন্ট পিছিয়ে রয়েছে বায়ার্ন। এ বিষয়টা কোনোভাবেই মেনে নিতে পারছেন না বায়ার্ন মিউনিখ কর্মকর্তারা।

যার ফলে প্রথম কোপটা পড়েছে তাদের কোচ হুলিয়ান নাগেলসম্যানের ওপরই। শুক্রবারই তারা কোচকে বরখাস্ত করার ঘোষণা দিয়েছে। একই সঙ্গে ঘোষণা করেছে নতুন কোচের নামও। নেইমার-এমবাপেদের কোচ হিসেবে দায়িত্ব পালন করা এবং চেলসির হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয় করা টমাস টুখেলই পরবর্তী কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন ন্যুয়ার-মুলারদের।

বুন্দেস লিগায় শীর্ষে থাকা বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে মাঠে নামার ঠিক একদিন আগেই নাগেলসম্যানকে বরখাস্ত করলো বায়ার্ন। আবার কিছুদিন পরই চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে মাঠে নামবে তারা। এর আগেই নতুন কোচ হিসেবে দায়িত্ব নেবেন টমাস টুখেল।

বৃহস্পতিবারই ইএসপিএন জানিয়েছিলো, নাগেলসম্যানকে বরখাস্ত করা হবে এবং টুখেলকে নিয়োগ দেয়া হবে। পরদিনই সে খবরের সত্যতা পাওয়া গেলো। বায়ার্ন মিউনিখ তাদের এক বিবৃতিতে বলেছে, ‘এফসি বায়ার্ন মিউনিখ কোচ হুলিয়ান নাগেলসম্যানকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দিচ্ছে। এই সিদ্ধান্ত ক্লাবের প্রধান নির্বাহী অলিভার কান, বোর্ড মেম্বার অব স্পোর্টস হাসান সালিহামিদজিক মিলে নিয়েছেন, ক্লাব প্রেসিডেন্ট হার্বার্ট হেইনারের সঙ্গে আলোচনা করে। নাগেলসম্যানের উত্তরসূরী হিসেবে দায়িত্ব পালন করতে আসবেন টমাস টুখেল। ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত চুক্তি করা হবে চেলসির সাবেক এই কোচের সঙ্গে।’

২০২১ সালের এপ্রিলে নাগেলসম্যানকে কোচ হিসেবে নিয়োগ দেয় বায়ার্ন মিউনিখ। তার অধীনেই টানা ১০টি বুন্দেসলিগা শিরোপা জয় করে বায়ার্ন। দ্বিতীয় স্থানে থাকা বরুশিয়ার চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে থেকে মৌসুম শেষ করেছিলো জার্মানির সেরা ক্লাবটি।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।