আবারো জোড়া গোল রোনালদোর, লুক্সেমবার্গকে উড়িয়ে দিলো পর্তুগাল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৫৮ এএম, ২৭ মার্চ ২০২৩

বয়স ৩৮ পার হয়ে গেছে। কিন্তু ক্রিশ্চিয়ানো রোনালদো যেন পুরোপুরি একজন তরুণ। তার পায়ের ধার তো কমার সম্ভাবনা নেই’ই, বরং যেন বাড়ছে। আন্তর্জাতিক ফুটবলে আগের ম্যাচেই রেকর্ড ম্যাচের মাইলফলক স্পর্শ করেছিলেন। করেছিলেন জোড়া গোল।

সে ধারাবাহিকতা ধরে রেখেছেন লুক্সেমবার্গের বিপক্ষেও। এবারও করেছেন জোড়া গোল। রোনালদোর জোড়া গোলের সুবাদে লুক্সেমবার্গকে ৬-০ ব্যবধানে স্রেফ উড়িয়ে দিয়েছে পর্তুগাল। রোনালদো ছাড়াও একটি করে গোল করেছেন হোয়াও ফেলিক্স, বার্নার্ডো সিলভা, ওতাভিও এবং রাফায়েল লিয়াও।

ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের প্রথম ম্যাচে লিচনস্টেইনকে ৪-০ গোলে হারিয়েছিলো রোনালদোর দেশ। নতুন কোচ রবার্তো মার্টিনেজের অধীনে বলতে গেলে উড়ন্ত সূচনাই হয়েছে পর্তুগিজদের। সে সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনালেদোও যেন নিজেকে ফিরে পেয়েছেন নতুন কোচের অধীনে।

অথচ, কাতার বিশ্বকাপে কোচ ফার্নান্দো সান্তোস তাকে সাইড বেঞ্চে বসিয়ে রেখেছিলেন। যে কারণে কোয়ার্টার ফাইনালে মরক্কোর কাছে হেরে বিদায় নিতে হয়েছিলো পর্তুগিজদের। চোখের পানিতে মাঠ ছেড়েছিলেন রোনালদো।

নতুন কোচ মার্টিনেজ রোনালদোকে আবারও শুরুর একাদশে ফিরিয়ে আনেন। শুধু তাই নয়, নতুন কোচের পরিকল্পনায় রোনালদোও তার নিজের সেরাটা ঢেলে দিতে পারছেন। ১৯৮ ম্যাচে রোনালদোর গোল সংখ্যা হলো মোট ১২২টি। আন্তর্জাতিক ফুটবলে ম্যাচের সংখ্যায়ও সবার চেয়ে এগিয়ে সিআর সেভেন এবং একই সঙ্গে গোল সংখ্যায়ও সবার শীর্ষে তিনি।

লুক্সেমবার্গের বিপক্ষে গোলের নিশানা পেতে মাত্র ৯ মিনিট অপেক্ষা করতে হয়েছে রোনালদোকে। নুনো মেন্ডেজের হেডকে আলতো ছোঁয়ায় প্রতিপক্ষের জালে জড়িয়ে দেন এ সময় তিনি। ১৫তম মিনিটে দ্বিতীয় গোল করেন হোয়াও ফেলিক্স। বার্নার্ডো সিলভার ক্রস থেকে বল পেয়েই লুক্সেমবার্গের জালে জড়িয়ে দেন তিনি।

১৮ মিনিট পর বার্নার্ডো সিলভা নিজেই গোল করেন। তার গোলটি পর্তুগালের তৃতীয়। ৩১তম মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের হয়ে চতুর্থ গোল করেন রোনালদো। প্রধমার্ধেই ৪-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পর্তুগাল।

দ্বিতীয়ার্ধে এসে ৭৭ এবং ৮৮ তম মিনিটে আরও দুটি গোল করে তারা। ওতাভিও ৭৭তম মিনিটে করেন পঞ্চম গোল এবং ৮৮তম মিনিটে রাফায়েল লিও করেন ৬ষ্ঠ গোল।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।