৬৯ বছর পর জার্মানিকে হারালো বেলজিয়াম

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৪১ পিএম, ২৯ মার্চ ২০২৩

আন্তর্জাতিক ফুটবলে দুই দলের শক্তির পার্থক্য খুব একটা বেশি নয়। বরং, দীর্ঘদিন র‌্যাংকিংয়ে শীর্ষেই ছিলো বেলজিয়াম। যদিও বিশ্বকাপ জয়ের ক্ষেত্রে জার্মানি ঢের এগিয়ে। কিন্তু মাঠের লড়াইয়ে দুই দলের অবস্থান জোযন জোযন দুর। ১৯৫৪ সালের পর জার্মানিকে কখনোই হারাতে পারেনি বেলজিয়াম।

অবশেষে সেই আক্ষেপ ঘুচলো এবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে এসে। ৬৯ বছর পর অবশেষে জার্মানদের বিপক্ষে জয়ের স্বাদ পেলো বেলজিয়াম। মঙ্গলবার রাতে জার্মানির মাঠে অনুষ্ঠিত এই প্রীতি ম্যাচে স্বাগতিকদের ২-৩ গোলে হারিয়েছে বেলজিয়াম।

ম্যাচের ৬ষ্ঠ মিনিটেই গোলের সূচনা করে বেলজিয়ানরা। ইয়ানিক ক্যারাসকো গোল করে এগিয়ে দেন তাদের। এর তিন মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করে পেলেন রোমেলু লুকাকু।

প্রথমার্ধ শেষ হওয়ার কিছুক্ষণ আগে (৪৪তম মিনিটে) পেনাল্টি থেকে নিকলাস ফুলক্রুগ একটি গোল শোধ করেন। দ্বিতীয়ার্ধে গিয়ে দুই দলই একটি করে গোল করে। ৭৮তম মিনিটে কেভিন ডি ব্রুইন গোল করে ৩-১ ব্যবধান তৈরি করে। এরপর ৮৭তম মিনিটে সার্জি জিনাব্রি আরও একটি গোল পরিশোধ করেন। শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বেলজিয়াম।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।