বিশ্বকাপে ফিজির জালে ৯ গোল ইকুয়েডরের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৫৭ এএম, ২৭ মে ২০২৩

প্রতিপক্ষকে দুর্বল পেলে শক্তিমানরা যেন নির্দয় হয়ে ওঠে। অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে প্রশান্ত মহাসাগরীয় দেশ ফিজিকে পেয়ে তেমনই নির্দয় আচরণ করলো লাতিন আমেরিকান দেশ ইকুয়েডর। ফিজিকে নিয়ে স্রেফ ছেলেখেলা খেলেছে তারা। গুনে গুনে ফিজির জালে ৯বার বল জড়িয়েছে লাতিনের দেশটি। বিপরীতে একটি গোলও হজম করেনি তারা।

আর্জেন্টিনায় চলমান অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে ‘বি’ গ্রুপে রয়েছে ইকুয়েডর ও ফিজি। এই গ্রুপের অন্য দুই দেশ হচ্ছে যুক্তরাষ্ট্র এবং স্লোভাকিয়া। শুক্রবার রাতেই এই গ্রুপের সবগুলো ম্যাচ শেষ হয়েছে। ৩ ম্যাচের সবগুলোতে জয় নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে যুক্তরাষ্ট্র।

দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে রানারআপ হয়েই দ্বিতীয় রাউন্ডে উঠেছে ইকুয়েডর। স্লোভাকিয়া জয় পেয়েছে একটিতে। ৩ পয়েন্ট নিয়ে তারা তৃতীয় এবং অপেক্ষায় আছে, তৃতীয় হওয়া দলগুলোর মধ্যে অন্তত সেরা চারে থেকে দ্বিতীয় রাউন্ডে ওঠার।

ফিজি তিন ম্যাচের সবগুলোতেই হেরেছে। তবে সব মিলিয়ে তিন ম্যাচে তারা গোল হজম করেছে ১৬টি। একটিও দিতে পারেনি। প্রথম ম্যাচে স্লোভাকিয়ার কাছে ৪-০ গোলে, দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের কাছে ৩-০ গোলে এবং সর্বশেষ ইকুয়েডরের কাছে হেরেছে ৯-০ গোলে।

অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের ইতিহাসে ইকুয়েডরের এটা তৃতীয় বৃহত্তম জয়ের ঘটনা। সবচেয়ে বড় জয়ের ঘটনা নরওয়ের। ২০১৯ সালে তারা ১২-০ গোলে হারিয়েছিলো হন্ডুরাসকে। এর আগে ১৯৯৭ সালে বেলজিয়ামকে ১০-০ গোলে হারিয়েছিলো ব্রাজিল।

সান্তিয়াগো ডেল এস্তেরোয় এস্তাডিও ইউনিকো মাদ্রে ডি সিউদাদেস-এ খেলতে নেমে ম্যাচের শুরু থেকেই ফিজির ওপর চড়াও হতে শুরু করে ইকুয়েডর। জোড়া গোল করেছেন তিনজন। জাস্টিন কুয়েরো, অ্যালান মিন্দা এবং ক্রিস্টোপার জামব্রানো।

৭ম মিনিটে গোলের সূচনা করেন রে পায়েজ। ৩৪তম মিনিটে গিয়ে দ্বিতীয় গোলের দেখা পায় ইকুয়েডর। হোসে ক্লিঙ্গার করেন এই গোল। এর দুই মিনিট পরই জাস্টিন কুয়েরো তৃতীয় গোল করেন। প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+৬ মিনিটে) চতুর্থ গোল করেন কুয়েরোই।

অ্যালান মিন্দা পঞ্চম গোল করেন ৬৬ মিনিটে। ৮৫ মিনিটে হলো ৬ষ্ঠ গোল। এই গোলও আসে অ্যালান মিন্দার পা থেকে। ৮৯ মিনিটে ইকুয়েডরের হয়ে সপ্তম গোল করেন টমি চাম্বা। খেলা শেষ হওয়ার আগ মুহূর্তে, ইনজুরি সময়ে আরও দুই গোল করেন ক্রিস্টোপার জামব্রানো। ৯০+৬ মিনিটে ৮ম এবং ৯০+১০ মিনিটে ৯ম গোল করেন তিনি।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।