ব্রাজিল শিবিরে বড় ধাক্কা, আর্জেন্টিনা ম্যাচে নেই ভিনিসিয়ুস

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৮ পিএম, ১৮ নভেম্বর ২০২৩

আন্তর্জাতিক ফুটবলে চলতি বছরের সেরা ম্যাচটি বোধ হয় আগামী ২২ নভেম্বরই দেখতে যাচ্ছেন ফুটবলপ্রেমীরা। বিশ্বকাপের বাছাইপর্বে এদিন মুুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। ম্যাচটি দেখার জন্য মুখিয়ে আছে পুরো ফুটবলবিশ্ব।

কিন্তু এমন উত্তেজনাকর ম্যাচের আগে বড় দুঃসংবাদ পেলো পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। উরুর ইনজুরিতে স্কোয়াড থেকে ছিটকে গেলেন ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র। এছাড়া চোটের কারণে আগে থেকেই নেই মূল তারকা নেইমার।

গতকাল শুক্রবার (১৭ নভেম্বর) কলম্বিয়ার বিপক্ষে ব্রাজিলের পক্ষে গ্যাব্রিয়েল মার্টিনেলির করা একমাত্র গোলটিতে অ্যাসিস্ট করেছিলেন ভিনিসিয়ুস। ম্যাচটি ২-১ গোলে হারে ব্রাজিল।

বিশ্বকাপ বাছাইপর্বে কলম্বিয়ার বিপক্ষে খেলতে নেমে ২৭তম মিনিটেই ইনজুরির কবলে পড়েন ভিনিসিয়ুস। পরে তাকে মাঠেই ছেড়ে দিতে হয়েছে। এবার স্কোয়াড থেকেই ছিটকে গেলেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছে ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন (সিবিএফ)।

বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা বাছাইপর্বে (কনমেবল) ৫ ম্যাচে ৪ জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে মেসির আর্জেন্টিনা। অপরদিকে সমান সংখ্যক ম্যাচ খেলে টানা দুই হার ও ১ ড্র-তে ব্রাজিলের পয়েন্ট মাত্র ৭।

যে কারণে আগামী বুধবারের ম্যাচটিতে জয় পাওয়া ফার্নার্দো দিনিজ শিষ্যদের জন্য গুরুত্বপূর্ণ। বর্তমানে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে নেইমারবিহীন সেলেসাওরা।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।