সিটিতে ‘নতুন মেসি’র আনুষ্ঠানিক যাত্রা শুরু

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪১ এএম, ২৬ জানুয়ারি ২০২৪

আর্জেন্টিনার ‘নতুন মেসি’ হিসেবে খ্যাতি পাওয়া ক্লদিও এচেভেরিকে যে নিজেদের দলে ভিড়ানো হচ্ছে, সেটি আগেই জানিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটি। এবার তার আর্জেন্টিনার তরুণ ফুটবলারের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তিটা করে নিলো সিটি।

গতকাল বৃহস্পতিবার এচেভেরির সঙ্গে চুক্তি করে সিটি। আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দলের মিডফিল্ডার হিসেবে খেলেন এই ফুটবলার।

আর্জেন্টিনার ক্লাব রিভার প্লেট থেকে সিটিতে যোগ দিচ্ছেন এচেভেরি। তবে এখনি সিটিতে যাচ্ছেন না তিনি। আগামী বছরের জানুয়ারিতে পেপ গার্দিওলার দলের সঙ্গে একই ড্রেসিংরুম ভাগাভাগি করবেন জুনিয়র মেসি। সাড়ে ১ কোটি ৪৬ লাখ ইউরোর বিনিময়ে ১৮ বছর বয়সী এই তরুণ আর্জেন্টাইনের সঙ্গে ২০২৮ সালের জুন পর্যন্ত চুক্তি করেছে সিটি।

Echeverri1

ফুটবল বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন জানিয়েছে, লা লিগার ক্লাব বার্সেলোনা থেকেও প্রস্তাব পেয়েছেন এচেভেরি। তবে সেখানে যাওয়ার আগ্রহ দেখাননি তিনি।

২০২৩ সালের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে আর্জেন্টিনার অধিনায়ক হিসেবে খেলেছেন এচেভেরি। দুর্দান্ত নেতৃত্ব দিয়ে ব্রাজিলকে হারিয়ে নিজের দলকে তুলেছেন সেমিফাইনালে। তবে শিরোপা ছুঁয়ে দেখতে জার্মানির বাধা টপকাতে পারেনি এচেভেরির দল। পেনাল্টিতে হেরে বিদায় নিতে হয়েছে আলবিসেলেস্তাদের।

সেই আসরে মোট ৫ গোল করেছেন এচেভেরি। ব্রাজিলের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে করেছেন হ্যাটট্রিক। আসরের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা হিসেবে জিতেছেন বোঞ্জ বল।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।