বিএসপিএ'র স্পোর্টস পারসন অব দ্য ইয়ার অ্যাথলেট ইমরানুর রহমান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৪৯ পিএম, ২১ এপ্রিল ২০২৪

দেশের ক্রীড়া সাংবাদিক ও ক্রীড়ালেখকদের সবচেয়ে বড় ও প্রাচীন সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ) ১৯৬৪ সাল থেকে সেরা ক্রীড়াবিদ ও ক্রীড়া সংশ্লিষ্টদের পুরস্কৃত করে আসছে। তারই ধারাবাহিকতায় রোববার রাজধানীর একটি অভিজাত হোটেলে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে প্রদান করা হয়েছে ২০২৩ সালের সেরাদের পুরস্কার।

কে কোন ক্যাটাগরিতে পুরস্কারে মনোনীত হয়েছেন তা আগে ঘোষণা করেছিল বিএসপিএ। তবে সব আকর্ষণ ছিল কে হবেন বছরের সেরা ক্রীড়া ব্যক্তিত্ব, সেটা দেখার। দেশের দ্রুততম মানব ইমরানুর রহমান পেয়েছেন সেই স্বীকৃতি। ফুটবলার মোরসালিন পেয়েছেন পপুলার চয়েজ অ্যাওয়ার্ড।

বিএসপিএ সভাপতি রেজওয়ান উজ জামান রাজিবের সভাপতিত্বে অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও এ মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি এবং স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী।

পুরস্কার পেলেন যারা:

স্পোর্টস পারসন অব দ্য ইয়ার : চ্যাম্পিয়ন- ইমরানুর রহমান (অ্যাথলেটিক্স), রানার্সআপ- নাজমুল হোসেন শান্ত (ক্রিকেট) ও রাকিব হোসেন (ফুটবল)।

পপুলার চয়েজ অ্যাওয়ার্ড- শেখ মোরসালিন (ফুটবল), বর্ষসেরা ক্রিকেটার (পুরুষ): নাজমুল হোসেন শান্ত, বর্ষসেরা ক্রিকেটার (নারী): ফারজানা হক পিংকি, বর্ষসেরা ফুটবলার: রাকিব হোসেন, বর্ষসেরা অ্যাথলেট (ট্র্যাক অ্যান্ড ফিল্ড): ইমরানুর রহমান, বর্ষসেরা বক্সার: সেলিম হোসেন, বর্ষসেরা শুটার: কামরুন নাহার কলি।

বর্ষসেরা টেবিল টেনিস খেলোয়াড়: রামহিম লিয়ন বম, উদীয়মান ক্রীড়াবিদ: শেখ মোরসালিন (ফুটবল), বর্ষসেরা দলগত সাফল্য: অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল, সক্রিয় সংস্থা: প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, বর্ষসেরা কোচ: আলফাজ আহমেদ, তৃণমূলের ক্রীড়াব্যক্তিত্ব: মোয়াজ্জেম হোসেন (ভারোত্তোলন), বর্ষসেরা সংগঠক: হাবিবুর রহমান (কাবাডি) ও বিশেষ সম্মাননা: মনজুর হোসেন মালু।

স্পোর্টস পারসন অব দ্য ইয়ার ইমরানুর রহমান বলেন, ‘সবাইকে ধন্যবাদ। সামনে প্যারিস অলিম্পিক ও দক্ষিণ এশিয়ান গেমস আছে, সেখানে ভালো কিছু করতে চাই।’

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।