ক্যাম্পাসের দিনগুলোতে হারিয়ে গিয়েছিলেন চিকিৎসকেরা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:৩৩ এএম, ১৪ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ০১:৩৮ এএম, ১৪ সেপ্টেম্বর ২০১৭
ক্যাম্পাসের দিনগুলোতে হারিয়ে গিয়েছিলেন চিকিৎসকেরা

ময়মনসিংহ মেডিকেল কলেজের (এমএসসি) প্রাক্তন শিক্ষার্থীদের পদচারণায় বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ক্যাম্পাস মুখরিত হয়ে ওঠে।

১৩ সেপ্টেম্বর হলো ময়মনসিংহ মেডিকেল কলেজ দিবস। এ উপলক্ষে রাজধানীসহ সারাদেশে কর্মরত এমএমসি থেকে পাস করা চিকিৎসকেরা প্রথমবারের মতো বিএসএমএমইউতে একত্রিত হয়ে দিবসটি পালন করেন।

mmc-day-2অম্লমধুর স্মৃতিচারণ, হাসি-তামাশা আর গল্পগুজবে ক্যাম্পাসের দিনগুলোতে হারিয়ে গিয়েছিলেন তারা। এ তালিকায় বয়স্কদের পাশাপাশি ছিলেন অপেক্ষাকৃত তরুণ-তরুণী চিকিৎসক।

দুপুর ১২টায় বিএসএমএমইউ’র বি ব্লকের সামনে বটতলা থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি হোটেল শেরাটন মোড়, শাহবাগ মোড় হয়ে বিএসএমএমইউতে আসে। শোভাযাত্রার শুরুতে উড়ানো হয় বেলুন ও ফেস্টুন।

এছাড়া শোভাযাত্রার পর বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলে এমএমসি ডে উপলক্ষে কেক কাটা হয় ও স্মৃতিচারণমূলক একটি আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

mmc-day-3আলোচনা অনুষ্ঠান ও এসব কর্মসূচি উদ্বোধন করেন বিএসএমএমইউ ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত। আনন্দঘন এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ময়মনসিংহ মেডিকেল কলেজের সাবেক শিক্ষার্থী অধ্যাপক ডা. শাহ মনির হোসেন, অধ্যাপক ডা. উত্তম বড়ুয়া, অধ্যাপক ডা. একে এম সালেক, সহযোগী অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলসহ ময়মনসিংহ মেডিকেল কলেজের সাবেক শিক্ষার্থীরা।

এমইউ/জেডএ