বুয়েটের ভর্তি পরীক্ষা যথাসময়েই : আন্দোলন শিথিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০১ পিএম, ১২ অক্টোবর ২০১৯

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কথা বিবেচনা করে ১৩ ও ১৪ অক্টোবর দুদিন আন্দোলন শিথিলের ঘোষণা দিয়েছেন বুয়েটের আন্দোলনকারী শিক্ষার্থীরা। শনিবার দুপুর আড়াইটায় বুয়েট শহীদ মিনার চত্বরে সাংবাদিকদের সামনে তারা এ ঘোষণা দেন।

আন্দোলনকারীরা বলেন, আমাদের ১০ দফা দাবিতে আন্দোলন চলছে, তবে সারাদেশ থেকে আগত বুয়েটে ভর্তিপ্রত্যাশী ১২ হাজার শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের কথা চিন্তা করে আমরা দুদিন আন্দোলন শিথিলের সিদ্ধান্ত নিয়েছি।

তারা বলেন, ইতোমধ্যে বুয়েট প্রশাসন আমাদের পাঁচ দফা দাবি বাস্তবায়নে অফিশিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এবং সেসব বাস্তবায়নের কার্যক্রম শুরু করেছে। এসব বিষয় বিবেচনা করে আমরা আগামী দুদিন আন্দোলন শিথিলের সিদ্ধান্ত নিয়েছি। এই দুদিন আন্দোলন স্থগিত রেখে ভর্তি পরীক্ষা আয়োজনে আমরা সর্বোচ্চ সহযোগিতা করার অঙ্গীকার করছি।

শিক্ষার্থীরা বলেন, এর আগেও বিভিন্ন বিষয়ে আমাদের দাবি দেওয়া বাস্তবায়নে তিন দফায় আশ্বাস দিলেও সেগুলো বাস্তবায়ন করা হয়নি। আমরা এবার শিক্ষকদের প্রতি যে আস্থা রাখছি তারা আমাদের সে আস্থা রাখবেন বলে আশা করি। আমাদের এই আস্থা নষ্ট করলে সহজেই আর তা স্থাপন হবে না।

তারা বলেন, আমাদের ১০ দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। আগামী দুদিন প্রশাসনের ভূমিকা কি হয় আমরা তা পর্যবেক্ষণ করবো। তার ওপর ভিত্তি করে আমাদের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। তবে আমাদের আন্দোলন শেষ হয়নি। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও ধন্যবাদ জানান বুয়েট শিক্ষার্থীরা। তারা বলেন, শুরু থেকেই প্রধানমন্ত্রী আমাদের পাশে ছিলেন। তিনি পাশে না থাকলে এত দ্রুত সময়ের মধ্যে বুয়েট প্রশাসন আমাদের দাবিগুলো মেনে নিত না।

শিক্ষার্থীরা দ্রুততম সময়ে আসামিদের গ্রেফতার করায় আইন-শৃঙ্খলা বাহিনীকেও ধন্যবাদ জানান।

এমএইচএম/এসএইচএস/এমএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]