খুবিতে চাকরি মেলা শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক খুলনা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ২৫ জুন ২০২২

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) চাকরি মেলা শুরু হয়েছে। রোটার্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটি ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালকের দপ্তরের যৌথ আয়োজনে শনিবার (২৫ জুন) ও রোববার (২৬ জুন) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ চাকরি মেলা অনুষ্ঠিত হচ্ছে।

আয়োজক সূত্রে জানা যায়, এ চাকরি মেলায় ব্র্যাক, গ্রামীণফোন, বাংলালিংক, রবি, বিকাশ, আরএফএল, প্রাণ, আনোয়ার গ্রুপ, ম্যারিকো, এম আই এডুকেশন, ক্লাউড ইনস্টিটিউট, ইমপেল এডুকেশন, আলিফ গ্রুপ অব ইন্ডাস্ট্রিস, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিস, জাইনিক ল্যাব, টেন ওয়েব প্রপার্টিজ, রাইট সাইট এডুকেশন, অ্যাপেক্স ও লেক্সিকনের বুথ বসছে। এছাড়া ইউনিলিভার ও ব্রিটিশ আমেরিকান টোবাকো অনলাইনে অংশগ্রহণ করবে এ মেলায়।

আয়োজকরা জানান, ২৫ ও ২৬ জুন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির তৃতীয় তলায় এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। একইসঙ্গে এ দুদিন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে বিভিন্ন নিয়োগকারী প্রতিষ্ঠানের কর্মশালা অনুষ্ঠিত হবে।

jagonews24

সংগঠনের সদস্যরা জানান, খুলনা বিশ্ববিদ্যালয়ে এবারই প্রথম এতবড় পরিসরে চাকরি মেলা অনুষ্ঠিত হচ্ছে। এ মেলায় খুবি শিক্ষার্থীরা ছাড়াও খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), খুলনার নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটি, নর্দান ইউনিভার্সিটি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন। এ দুদিন চাকরিপ্রার্থীরা নিয়োগকারীদের বুথে তাদের জীবনবৃত্তান্ত জমা দিতে পারবেন। পরবর্তীকালে সেগুলো বাছাই করে ইন্টারভিউয়ের জন্য প্রার্থীদের ডাকা হবে।

খুবি রোটার্যাক্ট ক্লাবের সভাপতি মাহামুদুল হাসান মিল্লাত বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো এতবড় করে চাকরি মেলার আয়োজন করা হয়েছে। এ মেলার মাধ্যমে অনেক বেকার শিক্ষার্থীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। আশা করি, আগামীদিনেও এই ধারা অব্যাহত থাকবে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক দপ্তরের পরিচালক অধ্যাপক শরীফ হাসান লিমন বলেন, বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো বৃহৎ পরিসরে চাকরি মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। ভবিষ্যতেও এটা চলমান রাখার চেষ্টা থাকবে আমাদের। এর মাধ্যমে চাকরির বিষয়ে শিক্ষার্থীরা অভিজ্ঞতা অর্জন করতে পারবে। একইসঙ্গে তাদের কর্মসংস্থানেরও সুযোগ সৃষ্টি হবে।

এমআরআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]