রাবিতে শেষ হলো বুনোফুল ছবি প্রদর্শনী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাবি
প্রকাশিত: ০৪:২৮ এএম, ০১ ফেব্রুয়ারি ২০২৩

‘পদতলে না রেখে বুকে টেনে নিই’ প্রতিপাদ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শেষ হলো ১০১টি বুনোফুলের আলোকচিত্র প্রদর্শনী। মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেলে তিনদিনব্যাপী এ আয়োজন শেষ হয়।

গত ২৬ জানুয়ারি আব্দুল খলিল পন্ডিত ফাউন্ডেশনের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের সাবাশ বাংলাদেশ মাঠে প্রদর্শনীর উদ্বোধন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল পর্যন্ত প্রদর্শনী দর্শনার্থীদের জন্য উন্মুক্ত ছিল। শেষ দিন প্রদর্শনী পরিদর্শন করেন রাবি উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

jagonews24

প্রদর্শনীতে স্থান পাওয়া ফুলের মধ্যে ছিল- ঝই ঘাস, শেয়াল কাঁটা, আনকারী, ঝুলি কাঁটা, গন্ধাপূর্ণা, ফোটকা, ফুলকুড়ি, স্বার্পঘাস, ম্রিংমেধা, মাজুস ফুল ইত্যাদি। এছাড়া প্রদর্শনীর আলোকচিত্রে প্রদর্শিত কোনো বুনোফুল কেউ এনে দিতে পারলে তার জন্য পুরস্কারেরও ব্যবস্থা ছিল।

প্রদর্শনীতে স্থান পাওয়া ছবিগুলোর আলোকচিত্রী মোহনা ইসলাম মুগ্ধ। ২০১৭ সাল থেকে নিজের তোলা ছবি নিয়ে দেশ ও বিদেশের মাটিতে মোট সাতটি প্রদর্শনীতে অংশ নিয়েছেন তিনি।

jagonews24

আব্দুল খলিল পণ্ডিত ফাউন্ডেশনের প্রধান বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (অব.) নজরুল ইসলাম বলেন, ক্যাম্পাসে এমনও অনেক ফুল রয়েছে যেগুলো সচরাচর দেখা যায় না। ঘাসের মধ্যেও অনেক ফুল রয়েছে যা শিক্ষার্থীরা জানে না। এগুলোকে ক্যামারায় ধারণ করেই আমাদের এ আয়োজন। প্রদর্শনী আয়োজনে সার্বিক সহযোগিতা করেছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর।

মনির হোসেন মাহিন/এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।