নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

তুচ্ছ ঘটনায় ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ২০

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক নোবিপ্রবি
প্রকাশিত: ০৮:৫৫ এএম, ২৩ মার্চ ২০২৩

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয় গ্রুপের অন্তত ২০ জন আহত হয়েছেন।

বুধবার (২২ মার্চ) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শান্তি নিকেতন নামে একটি স্থানে বসাকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত।

বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত থেমে থেমে ক্যাম্পাসে চলে দুই গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া। পরে রাত সাড়ে আটটার দিকে উভয় গ্রুপ আবারও ক্যাম্পাসে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় শিক্ষার্থীরা ভাষা শহীদ আবদুস সালাম হলের দুটি কক্ষ ভাঙচুর করেন।

এদিকে, মারামারিতে জড়ানো ছাত্রলীগের এক গ্রুপের নেতা নজরুল ইসলাম নাঈম অনুসারীদের নিয়ে ক্যাম্পাসে হলে অবস্থান করছেন। মারামারির ঘটনায় তিনি নিজেও আহত হয়েছেন বলে দাবি করেছেন।

আরেক গ্রুপের নেতা মোহাইমেনুল ইসলাম নুহাশ সংঘর্ষের সময় ক্যাম্পাসের বাইরে থাকলেও পরবর্তীতে তিনি ক্যাম্পাসে এসে তার অনুসারীদের সঙ্গে অবস্থান করছেন বলে জানা গেছে। বিষয়টি নিয়ে জানতে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

এ ঘটনায় ক্যাম্পাসে পুলিশ মোতায়েন করা হয়েছে। আহতদের চিকিৎসার জন্য নোয়াখালী সদর হাসপাতালে নেওয়া হয়েছে।

এ বিষয়ে নোবিপ্রবির ভারপ্রাপ্ত প্রক্টর ইকবাল হোসাইন সুমন বলেন, উভয় গ্রুপের সঙ্গে কথা বলে আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছি।

পরে বুধবার গভীর রাত পর্যন্ত ছাত্রলীগের দুই নেতার সঙ্গে প্রক্টরিয়াল বডির সদস্যদের বৈঠক হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।