শাহজালাল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

র‌্যাগিংসহ বিভিন্ন অপরাধে ৩০ শিক্ষার্থীর বিভিন্ন মেয়াদে শাস্তি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট
প্রকাশিত: ০৯:০৯ পিএম, ২৩ মার্চ ২০২৩

র‌্যাগিং, যৌন হয়রানি ও শৃঙ্খলা ভঙ্গের দায়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩০ শিক্ষার্থীকে শাস্তি দিয়েছে প্রশাসন। বৃহস্পতিবার (২৩ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. ফজলুর রহমান জাগো নিউজকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ২২৭তম সিন্ডিকেট সভায় ব্যবসায় প্রশাসন বিভাগের ১৬ শিক্ষার্থীকে আবাসিক হল থেকে আজীবন বহিষ্কার করা হয়। পাশাপাশি তাদের বিশ্ববিদ্যালয়ের সব হলে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

আরও পড়ুন: র‌্যাগিংয়ে অসুস্থ ১২ শিক্ষার্থী, ৯ জনকে বহিষ্কার

বহিষ্কৃতরা হলেন- ব্যবসায় প্রশাসন (বিবিএ) বিভাগের ২০২০-২১ সেশনের শিক্ষার্থী পাপন মিয়া, মো. রিয়াজ হোসেন, পায়েল আহমদ, খালেদ সাইফুল্লাহ, রামিম আহমদ, মো. রাকিব হোসেন, অশেষ চাকমা, সৌরভ নাথ, শরীফুল ইসলাম, অনীক দাস, মো. ফাহিম মিয়া, নয়ন চন্দ্র দে, মো. তোহা মিয়া, মো. আশিক হোসেন, মো. আল আমিন ও মো. আপন মিয়া।

অপরদিকে একই সভায় যৌন হয়রানির অভিযোগে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৫-১৬ সেশনের তাসফিকুল হক নামের এক শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার এবং শৃঙ্খলা ভঙ্গের দায়ে একাধিক অপরাধের অভিযোগে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী জীবন চন্দ্র সেনকে আজীবন বহিষ্কার করা হয়েছে।

এছাড়া পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় বিভিন্ন বিভাগের ১২ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেওয়া হয়েছে।

নাঈম আহমদ শুভ/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।