ডিনস অ্যাওয়ার্ড পেলেন শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবিপ্রবি
প্রকাশিত: ০৬:৫১ পিএম, ২৮ মার্চ ২০২৩

গবেষণায় বিশেষ অবদান রাখায় চার ক্যাটাগরিতে চারজন শিক্ষককে ডিনস অ্যাওয়ার্ড দিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অ্যাপ্লায়েড সায়েন্সেস অ্যান্ড টেকনোলজি অনুষদ।

অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন সিভিল, আর্কিটেকচার এবং ইনভায়রনমেন্ট ক্যাটাগরিতে পিএমই বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ফরহাদ হাওলাদার; কেমিক্যাল, ফুড এবং পেট্রোলিয়াম ক্যাটাগরিতে এফইটি বিভাগের অধ্যাপক ড. ওয়াহিদুজ্জামান; মেকানিক্যাল, ম্যানুফেকচারিং এবং ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং ক্যাটাগরিতে আইপিই বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মাহমুদ হাসান; কম্পিউটার, ইলেকট্রিক্যাল এবং ইলেকট্রনিক্স ক্যাটাগরিতে সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাদিয়া সুলতানা।

মঙ্গলবার (২৮ মার্চ) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে এ অ্যাওয়ার্ড দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, দেশের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। শিক্ষা ও গবেষণায় উত্তরোত্তর উন্নতি এ বিশ্ববিদ্যালয়কে সবার আগ্রহের কেন্দ্রবিন্দু করে তুলেছে। গবেষণায় যেমন বাজেট বৃদ্ধি করা হয়েছে তেমনি গবেষকদের পুরস্কারের মাধ্যমে স্বীকৃতিও দেওয়া হচ্ছে। আজকের এই আয়োজন তারই ধারাবাহিকতার অংশবিশেষ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অ্যাপ্লায়েড সায়েন্সেস অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আরিফুল ইসলাম এবং সঞ্চালনা করেন ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. চৌধুরী আবুল আনাম রাশেদ। এসময় বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

নাঈম আহমদ শুভ/এমআরআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।