যৌন হয়রানির অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় চিকিৎসক রাজু বরখাস্ত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:২২ পিএম, ০৫ নভেম্বর ২০২৩

যৌন হয়রানির অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) চিকিৎসা কেন্দ্রের উপ-প্রধান চিকিৎসক ডা. রাজু আহমেদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রোববার (৫ নভেম্বর) বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে।

তিনি বলেন, ডা. রাজুর বিরুদ্ধে আনীত যৌন হয়রানির অভিযোগ তদন্তের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন তিন সদস্যের কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধবিষয়ক অভিযোগ কমিটিকেও দায়িত্ব দেওয়া হয়েছে।

আরও পড়ুন: রাবি শিক্ষিকার মেয়ের সঙ্গে অশোভন আচরণ, চিকিৎসকের নামে মামলা

জানা যায়, ৩০ অক্টোবর রাতে বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপিকার ১৩ বছর বয়সী মেয়েকে যৌন হয়রানি অভিযোগ ওঠে ডা. রাজুর বিরুদ্ধে। পরে নগরীর বোয়ালিয়া মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন ওই অধ্যাপিকা। ঘটনার প্রতিকার চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর আবেদন জানান তিনি।

এছাড়া ডা. রাজুর স্থায়ী চাকরিচ্যুতের দাবিতে দফায় দফায় মানববন্ধন করেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীসহ কয়েকটি সংগঠন।

মনির হোসেন মাহিন/এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।