পদ্মায় ফেরি চলাচল শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ১০:৫৭ এএম, ০৩ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১২:০৩ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০১৮
ফাইল ছবি

ঘন কুয়াশার কারণে প্রায় ৫ ঘণ্টা বন্ধ থাকার পর দেশের গুরুত্বপূর্ণ নৌপথ রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট দিয়ে ফেরি চলাচল শুরু হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে পদ্মায় কুয়াশার ঘনত্ব কমে যাওয়ায় পুনরায় এ রুটে ফেরি চলাচল শুরু হয়।

ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়াসহ উভয় ঘাটে নদী পারের অপেক্ষায় অাটকা পড়েছে শতশত যানবাহন। এর অাগে ভোর সাড়ে ৪টার দিকে ঘন কুয়াশার কারণে নৌ দুর্ঘটনা এড়াতে এ রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার সহ-ব্যবস্থাপক (বাণিজ্য) মো. রুহুল অামিন জানান, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার ঘনত্ব কমে যাওয়ায় সকাল সাড়ে ৯টা থেকে পুনরায় ফেরি চলাচল শুরু করা হয়।

এদিকে ঘন কুয়াশার কারণে বন্ধ হয়ে যাওয়া শরীয়তপুরের ইব্রাহিমপুর-চাঁদপুরের হরিণাঘাট নৌরুটে সাড়ে ৭ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু করেছে। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ফেরি চলাচল স্বাভাবিক হয়। এর আগে শুক্রবার রাত ৩টা থেকে এ নৌরুটে ফেরিসহ সকল নৌযান বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

এছাড়া শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সাড়ে ৮ ঘণ্টা পর ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। শনিবার বেলা সোয়া ১১টায় কুয়াশার ঘনত্ব কমে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হয়। এর আগে শুক্রবার রাত পৌনে ৩টার দিকে কুয়াশার বাড়তে থাকলে ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটসি কর্তৃপক্ষ। এ সময় মাঝ পদ্মার বিভিন্ন পয়েন্টে ছোট বড় ৭টি ফেরি নোঙর করে রাখা হয়।

রুবেলুর রহমান/এফএ/এমএস