প্রধানমন্ত্রী আসছেন, তাই দোকান বন্ধ!

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি চট্টগ্রাম
প্রকাশিত: ১০:৫৭ এএম, ২০ মার্চ ২০১৮
প্রধানমন্ত্রী আসছেন, তাই দোকান বন্ধ!

চট্টগ্রামের পতেঙ্গা থানার নেভাল এভিনিউ সড়কের দু’ধারে প্রায় দুই শতাধিক দোকান বন্ধ করে দিয়েছে পুলিশ। আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বলা হচ্ছে, বুধবার প্রধানমন্ত্রীর চট্টগ্রাম আগমনকে সামনে রেখেই এ পদক্ষেপ নেয়া হয়েছে। এদিকে তিনদিন আগে থেকে দোকানপাট বন্ধ করে দেয়ায় ভোগান্তিতে পড়েছে খেটে খাওয়া মানুষ।

সূত্র জানায়, সোমবার সকাল থেকে স্থানীয় পুলিশ প্রশাসনের নির্দেশে নেভাল এভিনিউ সড়কের দু’ধারের সব দোকান বন্ধ রাখা হয়েছে। এতে দিনে এনে দিনে খাওয়া প্রায় হাজার খানেক মানুষ বেকার হয়ে পড়েছে। র্নিদিষ্ট সময়ের তিনদিন আগে এভাবে মানুষের রুটি-রুজির প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেয়া ঠিক হয়নি বলে সংশ্লিষ্ট অনেকেই মন্তব্য করেছেন।

নেভাল এভিনিউয়ের জাহেদ স্টোরের মালিক মামুন বলেন, আমরা খেটে খাওয়া মানুষ। সামান্য পেয়াজু আর কাঁকরা বেচে খাই। মা-বাবা নিয়ে পাঁচটি মুখ। অথচ আজ সকাল থেকে দোকান বন্ধ করে দেয়া হয়েছে। ২১ মার্চ সমাবেশ, দরকার হলে ওই দিন দোকান বন্ধ রাখতাম। কিন্তু তিনদিন আগ থেকে দোকান বন্ধ হওয়ায় এখন মা-বাবা নিয়ে কষ্ট পেতে হবে। ধাবা রেস্টুরেন্টের কর্মচারী সুমন জানান, কাষ্টমারদের সার্ভিস দিলে কিছু টিপস দেন। চাকরির বেতনের সঙ্গে ওই টাকা মিলিয়ে বেশ চলে যায় তার। কিন্তু আজ দোকান বন্ধ থাকায় দু’টোই বন্ধ। তাই একবার দেখতে এসেছেন, যদি বাড়তি কিছু আয় করা যায়।

এভাবে দোকান বন্ধ করে দেয়ার কারণ জানতে চাইলে পতেঙ্গা থানার ওসি আবুল কাসেম ভুঁইয়া বলেন, নিরাপত্তার খাতিরে আজ সকাল থেকে নেভাল এভিনিউ সড়কের দোকানগুলো বন্ধ করে দেয়া হয়েছে। দোকান মালিক-কর্মচারীদের জীবন-জীবিকার বিষয়টি ওসির কাছে জানতে চাইলে তিনি বলেন, আপনার যা মনে আসে লিখে দেন। আমার কিছু বলার নাই। এটা উপরের নির্দেশ।

ওআর/জেআইএম