যশোরে জিহাদি বই-প্রচারপত্রসহ গ্রেফতার ২

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৭:০৭ পিএম, ২০ জুলাই ২০১৯

যশোরের মণিরামপুর উপজেলায় অভিযান চালিয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা। এ সময় জিহাদি বই, লিফলেট ও সংগঠনের কাগজপত্র উদ্ধার করা হয়েছে।

শনিবার ভোরে মণিরামপুর উপজেলার সৈয়দ মাহমুদপুর গ্রামের দেলোয়ার হোসেনের বাড়িতে অভিযান চালিয়ে ওই দুইজনকে গ্রেফতার করা হয়। সেই সঙ্গে জিহাদি বই ও লিফলেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন মণিরামপুর উপজেলার সৈয়দ মাহমুদপুর গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে আবু বক্কার সিদ্দিকী (১৯) ও হাসাডাঙ্গা পশ্চিমপাড়ার আব্দুল গফুরের ছেলে রায়হান উদ্দিন (১৯)। শনিবার বিকেলে র‌্যাব-৬ যশোর ক্যাম্পে ব্রিফিং করে এ তথ্য জানানো হয়।

র‌্যাব-৬ যশোর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এএসপি শাহিনুর রহমান বলেন, গোপন সূত্রে জানা যায় মণিরামপুর উপজেলার সৈয়দ মাহমুদপুর গ্রামের দেলোয়ার হোসেনের বাড়িতে নিষিদ্ধিঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলামের’ সদস্যরা বৈঠক করছেন।

এমন তথ্যের ভিত্তিতে ওই বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় ওই দুই জঙ্গি সদস্যকে গ্রেফতার ও বিপুল পরিমাণ জিহাদি বই, লিফলেটসহ অন্যান্য উপকরণ উদ্ধার করা হয়।

এএসপি শাহিনুর রহমান আরও বলেন, আবু বক্কার সিদ্দিকী ও রায়হান উদ্দিন এবার এইচএসসি পরীক্ষা দিয়েছেন। তারা অনলাইন ও ফেসবুকের মাধ্যমে জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সঙ্গে যোগাযোগ গড়ে তোলে ও সদস্য হয়। এরপর তারা সংগঠনের জন্য সদস্য সংগ্রহ, চাঁদা তোলা, অনলাইনে প্রচারণা চালানো ও গোপন বৈঠকের কার্যক্রম শুরু করে। তাদেরকে গ্রেফতারের পর মামলা দিয়ে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করেছে র‌্যাব।

মিলন রহমান/এএম/এমএস

আপনার মতামত লিখুন :