বন্যার্তদের জন্য পর্যাপ্ত খাবার আছে : খাদ্যমন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৬:২১ পিএম, ২০ জুলাই ২০১৯

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বন্যা দুর্গত এলাকার প্রতিটি মানুষের প্রতিবেলা খাবার নিশ্চিত করা হবে। দেশে পর্যাপ্ত খাদ্য মজুত আছে। বন্যা মোকাবিলায় ত্রাণসহায়তার কোনো অভাব নেই।

শনিবার দুপুরে নওগাঁর সাপাহার উপজেলার ঐতিহ্যবাহী জবই বিলের নবনির্মিত বন্যা নিয়ন্ত্রণ বাঁধ পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী আরও বলেন, বন্যাদুর্গত এলাকায় দ্রুত ও পর্যাপ্ত ত্রাণ পৌঁছানো হচ্ছে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় এবং খাদ্য মন্ত্রণালয়ের অধীনে বিভিন্ন স্থানে একাধিক কন্ট্রোল রুম খোলা হয়েছে। এছাড়া বন্যা-পরবর্তী পরিস্থিতি মোকাবিলা ও ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনেও সরকারিভাবে প্রয়োজনীয় ব্যবস্থা রাখা হয়েছে।

বন্যা নিয়ন্ত্রণ বাঁধ পরিদর্শনকালে জেলা খাদ্য নিয়ন্ত্রক ফারুক হোসেন পাটোয়ারী, সাপাহার উপজেলা নির্বাহী কর্মকর্তা কল্যাণ চৌধুরীসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

পরে বিকেলে ১২ কোটি ৬৫ লাখ টাকা ব্যয়ে সাপাহারে ইসলামিক ফাউন্ডেশনের উপজেলা মডেল মসজিদ কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। এ সময় সাপাহার উপজেলা চেয়ারম্যান আলহাজ শাহজাহান আলী, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ শামসুল আলম শাহ চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, নার্গিস সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

আব্বাস আলী/আরএআর/এমএস

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :