অবশেষে রাস্তার ওপর থেকে সরানো হলো বিদ্যুতের খুঁটি

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কালীগঞ্জ (গাজীপুর)
প্রকাশিত: ০৪:৫৪ পিএম, ১৫ অক্টোবর ২০১৯

অবশেষে সড়কের ওপর থেকে বিদ্যুতের খুঁটি সরিয়ে নিলো গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ কালীগঞ্জ জোনাল অফিস কর্তৃপক্ষ। মঙ্গলবার সকালে কালীগঞ্জ পৌর এলাকার খেয়াঘাট-ভাদার্ত্তী সড়কের ওপর থেকে বিদ্যুতের খুঁটিটি সরানো হয়।

সড়কের মাঝে বিদ্যুতের খুঁটি, চলছে ঢালাই’ শিরোনামে গত ৭ অক্টোবর জাগো নিউজে সংবাদ প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পর বিদ্যুতের খুঁটি সরানোর চেষ্টা করলেও সড়ক কাঁচা থাকায় সম্ভব হয়নি। সড়ক চলাচলের উপযোগী হলে মঙ্গলবার সকালে খুঁটিটি সরিয়ে নেয়া হয়।

জানা যায়, খেয়াঘাট-ভাদার্ত্তী সড়ক পুনর্নির্মাণের বিষয়টি স্থানীয় এমপি মেহের আফরোজ চুমকির নির্বাচনী ইশতেহারে ছিল। তারই ধারবাহিকতায় সড়কটির ঢালাইয়ের কাজ চলছে। কিন্তু সড়কের মাঝে পল্লী বিদ্যুতের খুঁটি থাকায় দুর্ঘটনার আশঙ্কা তৈরি হয়।

কারণ ওই সড়ক দিয়ে প্রতিদিন শত শত যানবাহন চলাচল করে। ফলে পল্লী বিদ্যুতের খুঁটির সঙ্গে ধাক্কা লেগে যেকোনো সময় বড় দুর্ঘটনা ঘটতে পারে। এ অবস্থায় বিষয়টির সমাধান করে সড়কে ঢালাইয়ের কাজ করার জন্য সংশ্লিষ্টদের কাছে দাবি জানান স্থানীয়রা।

Kaligonj

অবশেষ গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ কালীগঞ্জ জোনাল অফিস কর্তৃপক্ষ সড়কের ওপর থেকে বিদ্যুতের খুঁটি সরিয়ে নেয়ায় স্বস্তি প্রকাশ করেছেন স্থানীয়রা। একই সঙ্গে সড়ক নির্মাণের ঠিকাদার উপজেলা যুবলীগের সহ-সভাপতি ও তুমলিয়া ইউপি সদস্য মাহফুজুর রহমান স্বস্তি প্রকাশ করেছেন।

কালীগঞ্জ পৌরসভার সহকারী প্রকৌশলী মো. হুমায়ুন কবির বলেন, আমরা পৌরসভার পক্ষ থেকে গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ কালীগঞ্জ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার বরাবর আবেদন করেছি। সেই প্রেক্ষিতে কর্তৃপক্ষ ব্যবস্থা নিয়েছে। এখন ফাঁকা জায়গায় ঢালাই দেয়া হবে।

গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১-এর কালীগঞ্জ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. আকিয়াব হোসেন বলেন, আবেদন পাওয়ার পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে খুঁটিটি সরানো হয়। প্রকাশিত সংবাদটি আমাদের জন্য সহায়ক হয়েছে।

আব্দুর রহমান আরমান/এএম/পিআর