কর্মসূচি প্রত্যাহার, বেনাপোলে সচল আমদানি-রফতানি

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ০৭:২০ পিএম, ১৫ জানুয়ারি ২০২১

প্রায় ৬ ঘণ্টা পর কাস্টমস ও সিঅ্যান্ডএফ এজেন্টস স্টাফ অ্যাসোসিয়েশনের মধ্যে সৃষ্ট জটিলতার অবসান হয়েছে। কর্মসূচি প্রত্যাহার করায় সচল হয়েছে আমদানি-রফতানি ও পণ্য খালাস কার্যক্রম।

বেনাপোল বন্দরে চোরাচালানে সহযোগিতার অভিযোগে এক সিঅ্যান্ডএফ স্টাফ সদস্যকে লাঞ্ছিত, কাস্টমস পারমিট কার্ড বাতিল ও মামলা প্রক্রিয়ার প্রতিবাদে বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দুপুর ১২টা থেকে স্টাফ সদস্যরা কর্মবিরতি শুরু করেন। ফলে কাস্টমস কার্গো শাখার কার্যক্রম বন্ধ হয়ে যায়।

বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সভাপতি মুজিবর রহমান জানান, কাস্টমস কর্তৃপক্ষ ও সিঅ্যান্ডএফ নেতাকর্মীদের মধ্যে আলোচনা করে বিষয়টি সমাধান করা হয়েছে। ভুক্তভোগী আক্তারুজ্জামান আক্তারের কাস্টমস কার্ড ফিরিয়ে দিয়েছেন এবং তার নামে কোনো মামলা হবে না বলে জানিয়েছেন কাস্টমস কর্তৃপক্ষ।

বেনাপোল কাস্টম হাউজের অতিরিক্ত কমিশনার ড. মো. নেয়ামুল ইসলাম জানান, দুই পক্ষ আলোচনা করে বিষয়টি সমাধান করা হয়েছে। সেই সঙ্গে চোরাচালান প্রতিরোধে কাস্টমস সদস্যদের আরও নিরাপত্তা জোরদার করার নির্দেশ দেয়া হয়েছে। যাতে করে পরবর্তীতে এ ধরনের কোনো ঘটনা না ঘটে।

মো. জামাল হোসেন/এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]