ফেসবুক লাইভে মামুনুলের সাফাই গাওয়া সেই এএসআই চাকরিচ্যুত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: ০৯:২১ পিএম, ২৭ মে ২০২১

হেফাজতে ইসলামের আলোচিত নেতা মামুনুল হকের পক্ষ নিয়ে ফেসবুক লাইভে এসে বক্তব্য দেয়ার কুষ্টিয়ায় সহকারী উপ-পরিদর্শক (এএসআই) গোলাম রাব্বানীকে চাকরিচ্যুত করা হয়েছে। তদন্তে দোষী প্রমাণিত হওয়ায় ২৩ মে তাকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়।

বৃহস্পতিবার (২৭ মে) কুষ্টিয়ার পুলিশ সুপার মো. খায়রুল আলম বিষয়টি নিশ্চিত করেন।

গোলাম রাব্বানীর গ্রামের বাড়ি দিনাজপুর জেলায়। স্ত্রী-সন্তান নিয়ে তিনি কুষ্টিয়া শহরের কমলাপুর এলাকায় থাকেন। তিনি কুষ্টিয়ার ইন সার্ভিস ট্রেনিং সেন্টারে কর্মরত ছিলেন। গত ৩ এপ্রিল রাব্বানী পুলিশের পোশাক পরে ফেসবুক লাইভে আসেন। সেখানে মামুনুলের পক্ষে তাকে সাফাই গাইতে শোনা যায়। তার ওই লাইভ ভাইরাল হয়ে যায়।

এজন্য পরদিন ৪ এপ্রিল এএসআই গোলাম রাব্বানীকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়। পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি ড. মুহিদ উদ্দিন বিষয়টি তদন্ত করার জন্য কুষ্টিয়ার পুলিশ সুপার মো. খাইরুল আলমকে নির্দেশ দেন।

পুলিশ সুপার জানান, তদন্তে দোষী প্রমাণিত হওয়ায় ২৩ মে তাকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

এদিকে চাকরিচ্যুতির পর বুধবার (২৬ মে) গোলাম রাব্বানীকে কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে হ্যান্ড মাইক হাতে নিয়ে বিভিন্ন বক্তব্য দিতে দেখা গেছে। বক্তব্য দেয়ার এমন একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে।

৫ মিনিট ৪৯ সেকেন্ডের ওই ভিডিওতে সাবেক এএসআই গোলাম রাব্বানীকে র‌্যাব-পুলিশের বিষোদগার করতে শোনা যায়।

প্রকাশ্যে তার এ ধরনের বক্তব্য দেয়ার বিষয়টি অবগত কি-না জানতে চাইলে পুলিশ সুপার জানান, তিনি ব্যাপারটি অবগত আছেন।

আল-মামুন সাগর/এসজে/এইচএ/জেআইএম

টাইমলাইন  

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]