দৌলতদিয়ায় ডুবে যাওয়া দুই ফেরি ঘাট ১৪ ঘণ্টা পর চালু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৫:৪২ পিএম, ২০ মে ২০২২

প্রায় ১৪ ঘণ্টা পর পুনরায় সচল করা হয়েছে দৌলতদিয়ার দুই ফেরি ঘাট। শুক্রবার (২০ মে) বিকাল সাড়ে ৪টার দিকে ঘাট দুটি সচল করা হয়। বিষয়টি নিশ্চিত করেন বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ।

এর আগে বৃহস্পতিবার (১৯ মে) দিবাগত রাত ৩টার থেকে পদ্মার পানি বৃদ্ধিতে পন্টুনের র‌্যাম্প ও সংযোগ সড়কে পানি উঠেতে শুরু করে। ফলে দুর্ঘটনা এড়াতে দৌলতদিয়ার ৪ ও ৫ নম্বর ফেরি ঘাট দিয়ে যানবাহন ওঠানামা বন্ধ রাখা হয়।

পরে র‌্যাকারে সাহায্যে ঘাট দুটিকে টেনে লো ওয়াটার থেকে মিড ওয়াটারে উঠিয়ে যানবাহন ওঠা নামার উপযোগী করা হয়।

এদিকে, দৌলতদিয়া প্রান্তের ৭নং ফেরি ঘাটটি লো ওয়াটারে রয়েছে। র‌্যাম্পের সামনের সংযোগ সড়কে হালকা পানির মধ্যে দিয়ে যানবাহন ও যাত্রী ওঠানামা করছে। তবে পানি আরও বাড়লে ঘাটটি বন্ধ হয়ে যেতে পারে।

অপরদিকে ৩ ও ৬নং ঘাট দুটি আগে থেকেই মিড ওয়াটারে রয়েছে। বর্তমানে দৌলতদিয়া প্রান্তের সাতটির মধ্যে পাঁচটি ঘাট সচল রয়েছে। দীর্ঘ কয়েকবছর ধরে বন্ধ রয়েছে ১ ও ২ নম্বর ঘাট দুইটি।

এদিকে ঘাট সংকটে দৌলতদিয়া প্রান্তের সড়কে যানবাহনের লম্বা সিরিয়াল তৈরি হয়েছে।

বিআইডব্লিউটিএর সার্ভেয়ার পাপ্পু কুমার বলেন, বিকাল সাড়ে ৪টার দিকে মিড ওয়াটারে উঠিয়ে ঘাট দু’টি চালু করা হয়েছে। এখন দৌলতদিয়া প্রান্তের চারটি ঘাট মিড ওয়াটার লেভেলে রয়েছে। শুধু ৭নং ঘাটটি লো ওয়াটারে রয়েছে। তবে যে কোনো সময় ওই ঘাটটিও মিড ওয়াটারে ওঠানো হবে।

রুবেলুর রহমান/এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]